গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় দ্রুতগতিতে অ্যাকশন নিয়েছে সরকার। ঘটনায় জড়িতদের দল থেকে বহিষ্কার করা হয়েছে, মামলা হয়েছে, গ্রেফতার চলছে। এ ঘটনায় জড়িত কেউই ছাড় পাবে না।

মঙ্গলবার বিকেলে সাভারের আমিনবাজারের মধুমতি মডেল টাউন এলাকার করিম পল্লীতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

গণপূর্তমন্ত্রী বলেন, হত্যাকারীরা ছাত্রলীগ হোক, ছাত্রদল হোক কিংবা যে দলেরই হোক না কেন তাদের আইনের আওতায় আনা হবে। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমল, আবরারের খুনিদের রক্ষা নেই। বিশ্বজিৎ হত্যাকাণ্ডের সময় বলা হয়েছিল হত্যাকারীরা ছাত্রলীগ করে তাই বিচার হবে না। কিন্তু ওই ঘটনায় ছাত্রলীগ নেতাদের মৃত্যুদণ্ড হয়েছে।

দুর্নীতিবিরোধী অভিযানের বিষয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক আগ থেকেই দেশে দুর্নীতিবিরোধী অভিযান শুরু করেছেন, এখন তার চূড়ান্ত বহিঃপ্রকাশ ঘটেছে। দুর্নীতিবিরোধী অভিযানের কারণেই খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের কারাদণ্ড হয়েছে। বিএনপি দুর্নীতিবিরোধী অভিযানকে ভালো দৃষ্টিতে দেখে না।

তিনি আরও বলেন, এদেশে বড় অপরাধ করে কেউ রক্ষা পায়নি। মানবতাবিরোধী অপরাধ, বিডিআর হত্যাকাণ্ড, নায়ারণগঞ্জের সাত খুন, বিশ্বজিৎ দাস হত্যা, বঙ্গবন্ধু হত্যা, জেলহত্যাসহ বড় বড় অপরাধের বিচার হয়েছে, যা অতীতে কেউ কল্পনাও করতে পারেনি। আবরার হত্যাকাণ্ডেরও বিচার হবে।

এ সময় গণপূর্তমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামানসহ গণ্যমান্য ব্যক্তিরা।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন