ডিসে ৫, ২০১৫

আজকের মঠবাড়িয়া

সত্য প্রচারে সোচ্চার

বিএনপির দাবি ‘ক্ষমতাসীন দল আচরণবিধি ভাঙছে’

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন।

ক্ষমতাসীন দলের প্রার্থী ও সমর্থকদের বিরুদ্ধে ‘নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের’ অভিযোগ তুলে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের প্রত্যাহার চেয়েছে বিএনপি।

শুক্রবার বিকালে এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্রের দায়িত্বে থাকা আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন এই দাবি করেন।

তিনি বলেন, “আমরা লক্ষ্য করেছি, আজ পত্র-পত্রিকায়ও প্রকাশিত হয়েছে, কীভাবে বিভিন্ন জায়গায় নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের মহোৎসবের ঘটনা ঘটেছে। বরগুনার বেতাগী, ভোলার দৌলতখান, যশোরের কেশবপুর, ময়মনসিংহের গৌরীপুর, ঢাকার ধামরাই, সাভার, ফেনী সদর, দাগনভূঞা, পরশুরামে আচরণবিধি লঙ্ঘন করে ক্ষমতাসীন দলের সাংসদের নেতৃত্বে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে গেছেন।”

“যেসব রিটার্নিং অফিসার সরকারের ইশারায় চলছেন, যারা আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করতে পারেননি তাদেরকে অবিলম্বে নির্বাচনের দায়-দায়িত্বে থেকে প্রত্যাহার করতে হবে।”

এ ব্যাপারে নির্বাচন কমিশন কী ব্যবস্থা নেয়- বিএনপি সে প্রতীক্ষায় আছে বলেও জানান রিপন।

ফেনী পৌরসভা, দাগনভূঞা ও পশুররাম পৌরসভায় ৩৩টি কাউন্সিলর পদে ক্ষমতাসীন দলের বাইরে অন্য কাউকে মনোনয়নপত্র জমা দিতে দেওয়া হয়নি দাবি করে বিএনপি মুখপাত্র বলেন, “ফেনী পৌরসভায় বিএনপির প্রার্থীর ফজলুর রহমান বকুলের পক্ষে বৃহস্পতিবার বেলা ৩টায় মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার সময় সরকার দলীয় ক্যাডাররা তাদের কাছ থেকে মনোনয়নপত্র ছিনিয়ে নেয়। পরে পুলিশ তা উদ্ধার করে দিলে মনোনয়নপত্র জমা দেওয়া হয়।”

কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেও ক্ষমতাসীন দলের ক্যাডারদের হুমকির মুখে অনেকেই মনোনয়নপত্র জমা দিতে পারেননি বলে অভিযোগ করেন তিনি।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

পৌর নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে গণগ্রেপ্তার চলছে দাবি করে রিপন জানান, গতকালও জামালপুর জেলার ৭টি উপজেলা থেকে যৌথবাহিনী ৮৫ জনকে গ্রেপ্তার করেছে। এতে এলাকায় গ্রেপ্তার আতঙ্ক বিরাজ করছে। এছাড়া নীলফামারীতে ৪৭ জন, সাতক্ষীরায় ৩৫ জন এবং চট্টগ্রামে ৬৩জন, চাপাইনবাবগঞ্জে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে রিপনের পাশে ছিলেন, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, তকদির হোসেন জসিম, হেলেন জেরিন খান প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com