সোম. জানু ২০, ২০২০

আজকের মঠবাড়িয়া

সত্য প্রচারে সোচ্চার

ইংল্যান্ডে বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনা মোতায়েন

ইংল্যান্ডে বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেসকিউ টিম

ইংল্যান্ডে ডেসমন্ড ঝড়ের কারণে সৃষ্ট বন্যায় প্রায় ৫৫ হাজার বাড়ি-ঘর বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। দেশটির উত্তরাঞ্চলে প্রায় ২ হাজার বাড়ি-ঘর এবং স্কটল্যান্ডের কিছু অংশের বাড়ি-ঘর পানিতে তলিয়ে গেছে।

বন্যার কারণে বিভিন্ন স্থানে সেনা মোতায়েন করা হয়েছে। তারা বন্যাকবলিত এলাকা থেকে লোকজনকে উদ্ধারের চেষ্টা করছেন। বন্যাকবলিত এলাকা থেকে বহু মানুষকে উদ্ধার করা হয়েছে। তবে এখনও অনেক মানুষ বন্যার পানিতে আটকে আছেন বলে জানিয়েছেন জরুরি বিভাগের কর্মকর্তারা।

প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুন জানিয়েছেন, লোকজনকে সাহায্য করার জন্য এবং সামনের ক্ষয়ক্ষতি প্রতিরোধের জন্য সরকার সব ধরনের কাজ করে যাচ্ছে। সরকার জরুরি বিভাগের সঙ্গে সেনা মোতায়েন করেছে বলেও জানিয়েছেন তিনি।

ক্যামেরুন কোবরা কনটিনজেনিসিস কমিটির সঙ্গে সোমবার এক বৈঠকে বসবেন। সেখানে জরুরি সেবাদানের জন্য বিভিন্ন সহায়তার বিষয়ে আলোচনা করা হবে। উদ্ধার তৎপরতা আরো বাড়ানো হবে। বন্যাকবলিত এলাকার লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে সেনাবাহিনী ও উদ্ধারকর্মীরা।

ক্যামেরুন জানিয়েছেন, ‘যে সব উদ্ধারকর্মী এবং সেনারা জরুরি সহায়তায় অবিরামভাবে পরিশ্রম করে যাচ্ছেন তাদেরকে আলাদাভাবে সম্মানিত করা হবে।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com