ব্রেকিং নিউজ
Home - উপকূল - পিরোজপুরের স্বরুপকাঠীতে সুতার কারখানায় অগ্নিকান্ড : কোটি টাকার ক্ষয়ক্ষতি

পিরোজপুরের স্বরুপকাঠীতে সুতার কারখানায় অগ্নিকান্ড : কোটি টাকার ক্ষয়ক্ষতি


পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নেছারাবাদ (স্বরুপকাঠি) উপজেলার বিসিক শিল্প নগরীতে অগ্নিকান্ডে একটি সুতার কারখানা পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার রাতে উপজেলার মিয়ার হাট বন্দরের কৌড়িখাড়া বিসিক শিল্পনগরীতে এ ঘটনা ঘটে বলে জানান স্বরুপকাঠী দমকল ষ্টেশন কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান শেখ। এ অগ্নিকান্ডে শারমিন রোপ (সুতা) কারখানার সকল মালামাল ও মেশিনারিজ পুড়ে ছাই হয়ে যায়। কারখানার ম্যানেজার মো: তোতা মিয়া জানান, অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ।
স্বরুপকাঠী দমকল ষ্টেশন কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান শেখ জানান, বুধবার রাত ১১টার দিকে কৌড়িখাড়া বিসিক শিল্পনগরীতে অগ্নিকান্ডের খবর পেয়ে আগুন নিভাতে তারা ঘটনাস্থলে আসে। প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে রাত ১ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তবে এ সময় সুতা তৈরির কারখানার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।
কারখানার ম্যানেজার মো: তোতা মিয়া জানান, এ কারখানার পাটজাত, নায়লন, প্লাষ্টিকসহ বিভিন্ন ধরণের তৈরি রশি দেশের চাহিদা পুরন করে কাতার, মালায়শিয়া নেপাল, ভারত, চিনসহ বিশ্বের প্রায় ৯টি দেশে রপ্তানী করা হত।

Leave a Reply

x

Check Also

পিরোজপুর জেলায় শারদীয় পূজা হবে ৫শ’৩৩টি মন্ডপে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্টিত

পিরোজপুর প্রতিনিধিঃঃ পিরোজপুরে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব পালনে জেলা প্রশাসনের উদ্যোগে রোববার ...