ব্রেকিং নিউজ
Home - উপকূল - মঠবাড়িয়া ভিজিডি বাস্তবায়নের লক্ষ্যে অবহিত করন সভা

মঠবাড়িয়া ভিজিডি বাস্তবায়নের লক্ষ্যে অবহিত করন সভা


মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় দুঃস্থ নারী উন্নয়নে ২০২১-২০২২ চক্রের ভিজিডি কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে পরিপত্র বিষয়ে অবহিত করণ সভার আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার উদ্যোগে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার ঊর্মী ভৌমিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা.. সমাজসেবা কর্মকর্তা আতাউর রহমান, তথ্য সেবা কর্মকর্তা সালমা সুলতানা, সাংবাদিক ইসরাত জাহান মমতাজ
প্রমুখ
সভায় উপজেলা ১১টি ইউনিয়নের চেয়ারম্যান, সচিব, উপজেলার সকল কর্মকর্তাবৃন্দ, এনজিও কর্মী সাংবাদিক উপস্থিত ছিলেন।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার জানান, ভিজিডির আওতায় অন্তভুক্ত হতে হলে পরিবারের কর্মক্ষম দুঃস্থ, বিধবা, তালাকপ্রাপ্ত ও স্বামী পরিত্যক্তা নারী, উপার্জনক্ষম সদস্য অথবা অন্য কোন স্বামী/নিয়মিত আয়ের উৎস নেই।
নারীর বয়স ২০ থেকে ৫০ বছর। তবে জাতীয় পরিচয়পত্র নম্বর বাধ্যতামূলক।
অগ্রাধিকার শর্তাবলী: ভূমিহীন, নিজ মারিকানার বসত ভিটা ও চাষযোগ্য জমি ০.১৫ একর (১৫ শতাংশ) অথবা কম। ভূমিহীন দুঃস্থ ও অসহায় আয়ের উৎস নেই যাদের। দিনমজুর, বিশেষভাবে কৃষিতে দিনমজুর। দরিদ্র পরিবারের শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত কিশোরীর মা, যাদের ঘর মাটির দেয়াল/পাটকাঠি বা বাঁশের। যে পরিবারে প্রতিবন্ধী আছে। বিদ্যুৎ নেই যে পরিবারে।

Leave a Reply

x

Check Also

১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ইলিশ ধরা বন্ধ

অনলাইন ডেস্কঃঃ আগামী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন সাগরে ইলিশ ধরা বন্ধ ...