ব্রেকিং নিউজ
Home - উপকূল - মঠবাড়িয়ার কে.এম লতিফ ইনস্টিটিউশনের এডহক কমিটির সভাপতি হলেন আশরাফুর রহমান

মঠবাড়িয়ার কে.এম লতিফ ইনস্টিটিউশনের এডহক কমিটির সভাপতি হলেন আশরাফুর রহমান

 

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান খাসমহল লতিফ ইনস্টিটিউশনের এড কমিটির নবনির্বাচিত সভাপতি হয়েছেন মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সফল উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান।একই সাথে শিক্ষক নাসিমা বেগম পদাধিকার বলে সদস্য সচিব হন প্রধান শিক্ষক।

গত ১৮/০৬/২০০৯ তারিখে প্রকাশিত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড বরিশাল, মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি প্রবিধানমালা-২০০৯ এর ৩৯ নং ধারা অনুযায়ী নিম্নলিখিত ৪(চার) সদস্য সমন্বয়ে গঠিত বিদ্যালয়ের অন্তবর্তীকালীন (এডহক) কমিটি অনুমোদন দেন বিদ্যালয় পরিদর্শক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড বরিশাল।যার স্মারক নং -বশিবো/বিঅ/২০২৪/২২৩৫ তারিখঃ ২২/০১/২০২৪ খ্রি.

উল্লেখ্য,এম. লতীফ ইনস্টিটিউশন মঠবা‌ড়িয়া ইউ‌নিয়ন বো‌র্ডের প্রে‌সি‌ডেন্ট হা‌তেম আলী জমাদ্দার এ অঞ্চ‌লের মানুষ‌কে শিক্ষার আলো‌কে আলো‌কিত করার জ‌ন্যে ১৯২১ সা‌লে বর্তমান মঠবা‌ড়িয়া পৌরভব‌নের স্থা‌নে এক‌টি মি‌ডেল ইং‌লিশ স্কুল স্থাপন ক‌রেন এবং রো‌হিনী কুমার রায়‌কে প্রধান শিক্ষক নিযুক্ত ক‌রেন।

এ বাপা‌রে তাঁ‌কে সহায়তা ক‌রেন মঠবা‌ড়িয়ার মৌলভী খ‌বিরউ‌দ্দিন আহ‌ম্মেদ ও হ‌রি‌মোহন কুন্ডু এবং বক‌সির ঘ‌টি‌চোরার হিরালাল চক্রবর্তী প্রমূখ।
১৯২৪ সা‌লে এ স্কুল‌টি জু‌নিয়র হাইস্কু‌লে উন্নীত হয়।১৯২৮ সা‌লে এ স্কুল‌টি হাইস্কু‌লে উন্নীতকর‌ণের সিদ্ধান্ত গৃহীত হয়।
১৯৩০ সালে কোলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনে তিনজন পরীক্ষার্থী ম্যাট্রিকিউলেশন পরীক্ষায় অংশ গ্রহন করেন এবং তিনজনই পাস করেন। এ প্রতিষ্ঠানের শিক্ষার মান আজও ঐতিহ্যের সাক্ষর বহন করে চলছে।

Leave a Reply

x

Check Also

পিরোজপুরের স্বরুপকাঠিতে বর্তমান ইউপি চেয়ারম্যানের দলবলের হামলায় সাবেক ইউপি চেয়ারম্যান নিহত

পিরোজপুর প্রতিনিধি 🔴 পিরোজপুরের স্বরূপকাঠি উপপজেলার আটঘর কুড়িয়ানা ইউনিয়নে পূর্ব বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র ...