পিরোজপুর প্রতিনিধি  >>
পিরোজপুর জেলার কাউখালী উপজেলার সয়না-রঘুনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপ-নির্বাচনের সুষ্ঠ পরিবেশ তৈরি ও প্রার্থী সমর্থকদের নিরাপত্তার দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেছে দুই চেয়ারম্যান প্রার্থী।  আজ রোববার দুপুরে পিরোজপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দুই চেয়ারম্যান প্রার্থী মো: গিয়াস উদ্দিন পলাশ (আনারস) ও মো: নজরুল ইসলাম তালুকদার (চশমা) জানান, আগামী ২৫ জুলাই জেলার কাউখালী উপজেলার সয়না-রঘুনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু নির্বাচনে বাইসাইকেল প্রতিক নিয়ে সাবেক চেয়ারম্যান ও বর্তমান কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাঈদ মিঞার স্ত্রী এলিজা সাঈদ নির্বাচনে অংশ গ্রহণ করছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত প্রার্থীরা অভিযোগ করেন, উপজেলা চেয়ারম্যান তার স্ত্রীর পক্ষে তাদের নেতা-কর্মীদের দিয়ে তাদের কর্মী-সমর্থকদের বিভিন্ন হুমকি ও ভয়ভীতি দিয়ে যাচ্ছে। এছাড়া ছোটখাটো হামলা ও মারধরের ঘটনাও ঘটছে। এ বিষয়ে তারা প্রশাসনের দৃষ্টি আকর্শন করে জেলা রিটার্ণিং কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে তারা জানান, বাই-সাইকেল প্রার্থীর পক্ষে বহিরাগত সন্ত্রাসীরা এলাকায় প্রতিপক্ষ প্রার্থদের সমর্থকদের ভয়ভীতি সহ এলাকা ছাড়ার হুমকী দিচ্ছে। এতে করে প্রভাবমুক্ত, সুষ্ঠ পক্ষপাতহীন নির্বাচন নিয়ে তারা শংকিত। ইউনিয়নের ৯টি কেন্দ্রের মধ্যে গোয়ালতা সঃ প্রাঃ বিদ্যালয়, বেতকা মাহমুদিয়া মাদ্রাসা এবং হোগলা বেতকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে দখল, সন্ত্রাসের হতে পাওে বলে তারা আশংকা করছেন। তারা দাবী করেন, যাতে করে স্থানীয় ভোটাররা নির্বাচনের দিন নিরাপদে ভোট কেন্দ্রে এসে ভোট প্রদান করতে পারে সেজন্য প্রশাসনের কাছে তারা দাবী জানান এবং সাংবাদিকদের মাধ্যমেও আইন শৃঙ্খলা বাহিনীকে জানানোর অনুরোধ করেন।

মন্তব্য নেই

মন্তব্য করুন