পিরোজপুর প্রতিনিধি >>
মহান বিজয় দিবস উপলক্ষে পিরোজপুর জেলা পুলিশের উদ্যোগে জেলার পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা দেয়া হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে জেলা পুলিশ লাইনস মিলনায়তনে জেলা পুলিশের উদ্যোগে এই সংবর্ধণা দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির। সহকারী পুলিশ সুপার হেড কোয়ার্টার মো. রিয়াজ হোসেন পিপি এম এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, সাংবাদিক ও মুক্তিযোদ্ধা গৌতম চৌধুরী, পুলিশ মুক্তিযোদ্ধা এস আই (অব:) কাঞ্চন আলী সিকদার, মুক্তিযোদ্ধা অব: পুলিশ পরিদর্শক মো. শহিদুল আলম প্রমুখ। উপস্থিত ছিলেন, জেলা পুলিশের কর্মকর্তা সহ সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা।
স্মৃতিচারন করতে গিয়ে পুলিশ মুক্তিযোদ্ধারা বলেন, ১৯৭১ সালে আমরা টাকার জন্য নয়, যখন চোখের সামনে দেখেছি ছেলের সামনে মাকে, বাবার সামনে মেয়ের ইজ্জত নস্ট করেছে পাক হায়নারা তখন দেশের জন্যই যুদ্ধে গিয়েছি। ২৫ মার্চ রাতে প্রথম শত্রুর মুখোমুখি হয় এ দেশের পুলিশ বাহিনী। অথচ তদের এই অবদানের কথা বই বা ইতিহাসে লেখা হয় না।
পুলিশ সুপার বলেন, মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ আমরা কোন দিনই ভুলবোনা। পুলিশ বাহিনীর ভবিষ্যত প্রজন্মকে উত্তরসূরীদের অবদানকে স্বীকার করে এই দেশকে সুখী-সুন্দর বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো। পুলিশ সুপার বলেন খুব শিগ্রই পিরোজপুর সদর থানার সামনের যায়গায় ৭১’র শহীদ পুলিশ মুক্তিযোদ্ধা মহাকুমা পুলিশ প্রধান কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের পিতা ফায়জুর রহমান আহমেদের নামে পুলিশ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মান করা হবে।
পরে জেলার ৩৬ জন পুলিশ মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের হাতে উপহার সামগ্রী তুলে দেন পুলিশ সুপার।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন