ব্রেকিং নিউজ
Home - উপকূল - পিরোজপুর বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বরিদ্যালয় ২০২৩-২৪ সেশনে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত

পিরোজপুর বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বরিদ্যালয় ২০২৩-২৪ সেশনে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত


পিরোজপুর প্রতিনিধি :
বর্তমান সরকারের সময় প্রতিষ্ঠিত পিরোজপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি (পাবলিক) বিশ্ববিদ্যালয় আনুষ্ঠানিকভাবে তার শিক্ষা কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এমন সু-খবরে অত্র অঞ্চলের হাজারো শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসি এখন আনন্দের সাগরে ভাসছে।
২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকে নতুন এই পাবলিক বিশ্ববিদ্যালয়কে শিক্ষা কার্যক্রম শুরুর অনুমোদন দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। আগামী বছর থেকে এ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ভর্তি করতে পারবে। ইউজিসি সূত্রমতে, পিরোজপুরের অত্র বিশ্ববিদ্যালয় প্রস্তাবিত অনুষদ, বিভাগ ও জনবল নিয়োগসংক্রান্ত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিক্ষার প্রকৃত উদ্দেশ্য, অর্জন ও অংশগ্রহনমূলক পাঠদান নিশ্চিত করার জন্য কোন বিষয় সর্বোচ্চ ৪০ শিক্ষার্থী ভর্তির অনুমোদন দেয়া হয়।

সূত্র আরও জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিরোজপুরে বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে গনিত, মনোবিজ্ঞান, পরিসংখ্যান ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং প্রয়োজনীয় জনবল অনুমোদন দেয়া হয়। শিক্ষা কার্যক্রম যথাযথভাবে পরিচালনার জন্য মেধাবী, দক্ষ ও অভিজ্ঞ শিক্ষক নিয়োগ দিতে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষকে পরামর্শ দিয়েছে ইউসিজি।

এসব বিষয় আরও জানতে কথা হয় পিরোজপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কাজী সাইফুদ্দিনের সঙ্গে ।

তিনি আশাবাদ ব্যক্ত করে জানান, “আমাদের নবযাত্রার এ বিশ্ববিদ্যালয়কে স্মার্ট বাংলাদেশের জন্য দক্ষ জনবল তৈরী ও গবেষনার মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।
উল্লেখ্য, বর্তমানে দেশে ৫৬টি পাবলিক বিশ্ববিদ্যালয় আছে। এরমধ্যে ৫১টি বিশ্ববিদ্যালয় শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

Leave a Reply

x

Check Also

কাউখালীতে বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি: পিরোজপুরের কাউখালী উপজেলার চিড়াপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের নিলতি সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ...