Home - উপকূল - ভাণ্ডারিয়ায় জ্বরে আক্রান্ত স্কুল ছাত্রের মৃত্যু বাড়ির আশপাশজুড়ে লকডাউন ঘোষণা

ভাণ্ডারিয়ায় জ্বরে আক্রান্ত স্কুল ছাত্রের মৃত্যু বাড়ির আশপাশজুড়ে লকডাউন ঘোষণা

ভাণ্ডারিয়া প্রতিনিধি <>
পিরোজপুরের ভাণ্ডারিয়ায় সর্দি-জ্বরে আক্রান্ত সবুজ হাওলাদার (১৮) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু ঘটেছে। এ ঘটনায় করোনা সন্দেহে প্রশাসন মৃত ওই ছাত্রের বাড়ির আশপাশ জুড়ে লক ডাউন ঘোষণা করেছে। তবে সে করোনা আক্রান্ত কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে সে করোনা আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে প্রশাসন নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করেছে।
উপজেলার দক্ষিণ ধাওয়া গ্রামে আজ মঙ্গলবার দুপুরে নিজ বাড়িতে ওই স্কুল ছাত্র মারা যান। সে দক্ষিণ পূর্ব ধাওয়া গ্রামের দিনমজুর আব্দুল আজিজ হাওলাদারের ছেলে। সে এ বছর উপজেলার দক্ষিণ ধাওয়া মাধ্যমিক বিদ্যালয় এস.এসসি পরীক্ষা অংশ নিয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, স্কুল ছাত্র সবুজ গত চার দিন আগে সর্দি-জ্বরে ও কাশিতে আক্রান্ত হন। আজ মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিষয়টি অবহিত করলে চিকিৎসকগণ হাসপাতালে নিয়ে আসতে পরামর্শ দেন কিন্তু তার পরিবার তাকে বাড়িতে রেখে স্থানীয় সাধারণ চিকিৎসা করা করে। দুপুরে হঠাৎ সে মৃত্যুর কোলে ঢলে পড়ে।
স্কুল ছাত্রের মৃত্যুর খবর পেয়ে ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিববার পরিকল্পনা কর্মকর্তা ডা. এইচ এম জহিরুল ইসলামসহ উপজেলা প্রশাসনের একটি দল তাৎক্ষনিকভাবে ঘটনা স্থলে ছুটে যান।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এইচ এম জহিরুল ইসলাম জানান, মৃত ব্যক্তির করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিল কিনা তার নমুনা সংগ্রহ করে আইসিডিআর পাঠানো হয়েছে। এ ঘটনায় ঝুঁকি এড়াতো মৃত স্কুল ছাত্রের বাড়িসহ পাশবর্তী বাড়ি গুলো লকডা এলাকা ঘোষণা করে সকলকে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে।
এদিকে উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম, ওই বাড়ির ও আশপাশ বসতি এলাকা লক ডাউন করে সকলকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার ঘোষাণা দেন। এছাড়া তিনি এ ১৪দিন ওইসব পরিবারের খাবার সরবরাহের দায়িত্ব নেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল আলম বিষযটি নিশ্চিত করে জানান, মৃত স্কুল ছাত্রের বাড়িসহ আশপাশে আজ থেকে ১৪দিন লক ডাইন ঘোষণা করা হয়েছে। মৃতের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। সকলকে সতর্কতা মেনে চলার পরামর্শ দেয়া হচ্ছে।

Leave a Reply

x

Check Also

মঠবাড়িয়া ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের জন্য ৫কোটি টাকা বরাদ্দ পানি সম্পদ প্রতিমন্ত্রীর

পিরোজপুরের মঠবাড়িয়ায় ঘুর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ বুধবার দুপুরে পরিদর্শণ করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) ...