জানু ৩১, ২০১৭

আজকের মঠবাড়িয়া

সত্য প্রচারে সোচ্চার

মঠবাড়িয়ার পৌর মেয়রের মুক্তির দাবিতে গুলিসাখালীতে অর্ধ দিবস হরতাল পালিত

মঠবাড়িয়া প্রতিনিধি >

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌরসভার মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌসের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে আজ মঙ্গলবার অর্ধ দিবস হরতাল পালিত হয়েছে।
উপজেলার হলতা গুলিশাখালী ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের ডাকে গুলিসাখালী ইউনিয়ন বাজারে এ হরতাল পালিত হয়।
হরতালের সমর্থনে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে পৌর মেয়রের মুক্তি দাবি করে হরতালকারীরা। হরতালে বাজারের সকল দোকান পাট, স্কুল ও ব্যাংক দুপুর দুটো পর্যন্ত বন্ধ ছিল। এছাড়া সকাল থেকে পাথরঘাটা থেকে ছেড়ে আসা দূর পাল্লার বাস, ট্রাক স্থানীয় গুলিশাখালী বাজারে এলে পিকেটাররা সড়কে আটকে দেয়। ফলে মঠবাড়িয়া-পাথরঘাটা দুপুর একটা পর্যন্ত যান চলাচল বন্ধ হয়ে পড়ে । থানা পুলিশ ঘটনাস্থলে গিলে যানচলাচল স্বাভাবিক করেন।
পরে গুলিসাখালী হাইস্কুল চত্বরে ইউনিয়ন আ’ওয়ামীলীগ সভাপতি রফিকুল আলম বাদলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, পৌর আওয়ামীলীগ সভাপতি আফজাল হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো, রফিকুল ইসলাম রিপন, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ , উপজেলা যুবলীগ সভাপতি শাকিল আহমেদ নওরোজ, পৌর যুবলীগ সভাপতি তৌহিদ সোহেল, কলেজ ছাত্রলীগ সভাপতি মিজান ফরাজী প্রমূখ।
উল্লেখ্য গত বছরের ২৫ জুলাই মঠবাড়িয়া উপজেলা আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে যুবলীগ কর্মী ইলিয়াস হোসেন লিটন পন্ডিত নিহত হন। এ ঘটনায় নিহতের ভাই জাকির পন্ডিত বাদী হয়ে ঘটনার পরের দিন মঠবাড়িয়া থানায় পৌর মেয়র ও উপজেলা আ’লীগ সভাপতি রফিউদ্দিন আহমেদ ফেরদৌসসহ ১৫জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় রফিউদ্দিন আহমেদ ফেরদৌস গত রবিবার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। বর্তমানে পৌর মেয়র পিরোজপুর জেল হাজতে রয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com