ব্রেকিং নিউজ
Home - অপরাধ - মঠবাড়িয়ার তেঁতুলতলা বাজার খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো প্রশাসন

মঠবাড়িয়ার তেঁতুলতলা বাজার খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো প্রশাসন


মঠবাড়িয়া প্রতিনিধি :
পিরোজপুরের মঠবাড়িয়া দধিভাঙ্গা-বড়হারজি-মঠবাড়িয়া খালের তেতুলতলা বাজার সংলগ্ন খাল দখলকৃত অবৈধ স্থাপনা গুড়িয়ে দিচ্ছে উপজেলা প্রশাসন। আজ মঙ্গলবার বিকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান উপস্থিত থেকে এ অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়ে সরিয়ে নিতে শুরু করেছেন।
তেতুলতলা বাজেরর পাশ দিয়ে বহমান খালের তীর দখল করে স্থানীয় মো. শাহীন জমাদ্দার ও তার ভাই পাকা স্থাপনা গড়ে তুলছেন। এ ছাড়া সাবেক ইউপি সদস্য সগীর হোসেন ডা. আরমগীর হোসেন খালের তীর দখল করে স্থাপনা গড়ে তুলেছেন।
প্রায় গত ৪/৫ বছর ধরে বাজারকেন্দ্রিক সুবিধাবাদী প্রভাবশালী এক শ্রেনীর ব্যাক্তিরা খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মান করে খালের প্রবাহ নষ্ট করে আসছে। উপজেলার দধিভাঙা বাজার হয়ে তেঁতুলতলা ও বড় হারজি বাজারের খালটি স্থানীয় কতিপয় প্রভাবশালী খালের তীরে নানা পাকা স্থাপনা গড়ে তুলেছে। তেতুলতলা বাজারের সেতুর দুই পাশে বেশ কিছু পাকা স্থাপনা নির্মাণ কাজ চলছিল। অভিযোগ পেয়ে প্রশাসন এসব স্থাপনা সরিয়ে নিতে কয়েকদফা নির্দেশ দিলেও দখলদাররা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ রয়েছে।
স্থানীয়রা জানান, দধিভাঙা-তেঁতুলতলা-হারজি খালের ওপর স্থানীয় ঘোষের টিকিকাটা, বকশীর ঘটিচোরা, কুমিরমারা, টিকিকাটা, লোদের হাওলা, হারজীনলবুনিয়া, ঠুডাখালী, কাঁকড়াবুনীয়াসহ বেশ কয়েকটি গ্রামের কৃষি জমির সেচ কাজ নির্ভশীল। খালটি অব্যহত দখল ও পুনঃ খননের উদ্যোগ না থাকায় এ খালটি চরম নাব্যতা সংকট দেখা দিয়ে মরা খালে পরিনত হচ্ছে। স্থানীয় ঘোষের টিকিকাটা গ্রামের কৃষকরা জানান, এক দিকে দখল আর অন্যদিকে খননের অভাবে খাল এখন মরা খালে পরিনত হয়েছে। ব্রীটিশ আমলের এ খাল এখন আর কৃষির কোনো কাজে আসছে না। খালটি দখল মুক্ত করে দ্রæত খনন করা প্রয়োজন।
উপজেলা প্রশাসন আজ মঙ্গলবার বিকেল থেকে তা গুড়িয়ে দিয়ে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে শুরু করেছে।
উপজেলা নির্বাহী অফিসার আবদুল কাইয়ূম বলেন, আইনানুগ ভাবে তেতুলতলা বাজার খালের এ অবৈধ স্থাপনাগলি গুড়িয়ে দেয়া হচ্ছে। পর্য়াক্রমে উপজেলার সকল খালে দখলকৃত অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হবে।

 

Leave a Reply

x

Check Also

পিরোজপুরের স্বরুপকাঠিতে বর্তমান ইউপি চেয়ারম্যানের দলবলের হামলায় সাবেক ইউপি চেয়ারম্যান নিহত

পিরোজপুর প্রতিনিধি 🔴 পিরোজপুরের স্বরূপকাঠি উপপজেলার আটঘর কুড়িয়ানা ইউনিয়নে পূর্ব বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র ...