ব্রেকিং নিউজ
Home - এক্সক্লুসিভ - দেয়াল জুড়ে লাল সবুজের পতাকা

দেয়াল জুড়ে লাল সবুজের পতাকা

কাউখালী প্রতিনিধি 🔴🟢

দেয়াল জুড়ে বিশালকৃতির সবুজের জমিনে টকটকে লাল বৃত্ত । স্বাধীনতার মাসে দেয়ালে আঁকা লাল সবুজের পতাকাটি নয়ণাভিরাম শোভা বর্ধন করছে। পড়ন্ত বিকালে দর্শনার্থীরা এসে এ পতাকা দেখে বিমোহিত হন । সেলফি কিংবা গ্রুপ ছবি তুলে নিজেদেরকে ক্যামেরার ফ্রেম বন্দি করেন। পিরোজপুরের কাউখালী উপজেলা পরিষদ চত্বর স্বাধীনতার মাসে শোভাবর্ধন করছে বিশালাকৃতির এ লাল সবুজ পতাকা।
স্থানীয়দের সূত্রে জানাগেছে, শিক্ষা, সংস্কৃতি ও ঐতিহ্যে লালিত কাউখালী উপজেলা দর্শনীয় স্থান হিসেবে পরিণত হয়েছে। উপজেলা পরিষদ চত্বরের নৈসর্গিক নয়নাভিরাম দৃষ্টি নন্দন পরিবেশকে আরও আকর্ষণীয় করে তুলছে দেয়ালে আঁকা বিশালাকৃতির বাংলাদেশের জাতীয় পতাকা। আয়তাকার গাঢ় সবুজ আর টকটকে লাল বৃত্তে আঁকা এই পতাকা যেন মুক্তিযুদ্ধে শহীদদের বীরত্ব গাঁথা আর আমাদের স্বদেশ প্রেমের কথা স্মরণ করিয়ে দেয় নতুন প্রজন্মকে।
আমাদের পতাকার প্রতি শ্রদ্ধাবোধ জাগ্রত করতে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরের সৌন্দর্য বর্ধনের পাশাপাশি দেয়ালে লাল সবুজের বিশালাকৃতির এই পতাকা আঁকা হয়েছে।

কাউখালীর সংস্কৃতিজন সুব্রত রায় বরেণ, স্বাধীনতার মাসে উপজেলা প্রশাসন অফিস চত্বর নানা বর্ণিল সাজে সজ্জিত করেন। এতে পরিষদ চত্বরের দেয়ালে বিশালাকৃতির একটি পতাকা অঙ্কনে সাজে নতুন মাত্রা এনে দিয়েছে। এ পতাকা জানিয়ে দেয় বাঙালী বীরের জাতি। দেশের জন্য সর্বস্ব ত্যাগ করার প্রেরণাও আমরা জাতীয় পতাকা থেকে পাই। দারুণ শোভাবর্ধন করেছে আমাদের লাল সবুজ পতকা।

এ বিষয়ে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা বলেন, অনেক রক্তের বিনিময়ে পাওয়া আমাদের গর্বের লাল সবুজ পতাকা। নীল আকাশে উড়ন্ত এই পতাকা দেখে আনন্দে গর্বে আমাদের বুক ভরে ওঠে। পতাকার প্রতি আমাদের সম্মানবোধ রয়েছে। স্বাধীনতার মাসে উপজেলা পরিষদ চত্বর নানা বর্ণিল সাজে সাজাতে গিয়ে দেয়ালে বিশালাকৃতির জাতীয় পতাকাটি অঙ্কন করা হয়। স্থানীয় জনসাধারণ পতাকাটি দেখে বিমোহিত হচ্ছেন এটি আনন্দের।

Leave a Reply

x

Check Also

মঠবাড়িয়ায় ধর্ষণের শিকার মাদরাসাছাত্রী, সহায়তাকারী নারী আটক

মঠবাড়িয়া প্রতিনিধি 🔴🟢 পিরোজপুরের মঠবাড়িয়ায় আলিম প্রথম বর্ষের এক মাদরাসাছাত্রীকে (১৭) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ...