Home-উপকূল-পিরোজপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপিত

পিরোজপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপিত

পিরোজপুর প্রতিনিধি 🔴
মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর একনাগাড়ে ২১ বছর এবং পরবর্তী আরও ৫ বছর মোট ২৬ বছর স্বাধীনতা বিরোধী-প্রতিক্রিয়াশীল চক্র রাষ্ট্র ক্ষমতায় থাকায় ওই সময়ের প্রজন্মের বড় একটি অংশ স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানতে পারেনি। মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারি দল আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতার বাহিরে ছিল বিধায় স্বাধীনতা বিরোধী শাসকদল সেসময় স্বাধীনতার ভ্রান্ত ইতিহাস রচনা করে বাংলাদেশকে ভিন্ন খাতে প্রবাহিত করেছিল।
মন্ত্রী আরও বলেন, সাম্প্রতিক সময়ে যে সাস্প্রদায়ীক শক্তির উত্থান, হেফাজতের উত্থান তা কিন্তু শুরু হয়েছিল জাতির জনক বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করার মধ্য দিয়ে। ফলে আমাদেরকে আজ ঐতিহাসিক মুজিবনগর দিবসে এই কথা গুলো মনে রাখতে হবে যে আমাদের প্রতিপক্ষরা কিন্তু বিনাস হয়নি শুধু মাত্র একটি অংশকে বিনাস করতে পেরেছি।
মন্ত্রী গতকাল ১৭ এপ্রিল শনিবার ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে পিরোজপুর জেলা প্রশাসন আয়োজিত এক ভার্চুয়ালী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। সভায় জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরি রওশন ইসলাম, মুক্তিযোদ্ধা গৌতম রায় চৌধুরি, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক অনিরুজ্জামান অনিকসহ প্রশাসনের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সংবাদ কর্মী এবং আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Leave a Reply

x

Check Also

মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন আরো ১৬ বীরাঙ্গনা

আজকের মঠবাড়িয়া অনলাইন 🔻 মুক্তিযুদ্ধে নির্যাতিতা আরো ১৬ বীরাঙ্গনাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়েছে সরকার। এ নিয়ে ...