ব্রেকিং নিউজ
Home - উপকূল - পিরোজপুর জেলায় শারদীয় পূজা হবে ৫শ’৩৩টি মন্ডপে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্টিত

পিরোজপুর জেলায় শারদীয় পূজা হবে ৫শ’৩৩টি মন্ডপে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্টিত


পিরোজপুর প্রতিনিধিঃঃ পিরোজপুরে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব পালনে জেলা প্রশাসনের উদ্যোগে রোববার এক প্রস্তুতি সভা জেলা প্রশাসকের হল রুমে অনুষ্ঠিত হয়েছে। সভায় জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন সভাপতিত্ব করেন।
এসময় জেলা ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারন সম্পাদকগন নিজ নিজ পুজা মন্ডপে করোনাকালীন সময় স্বাসাস্থ্যবিধি মেনে পূজা অনুষ্ঠানের আয়োজন করবেন বলে উল্লেখ করেন। জেলা প্রশাসক জানান, জেলায় এ বছর ৫শ’ ৩৩ টি পূজা মন্ডপে যথাযোগ্য ভাবগাম্ভীর্যের মধ্যে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। সভায় আলোচনা শেষে সিদ্ধান্ত গৃহীত হয় যে, কোনরূপ সমাগম ছাড়াই প্রতিমা বিষর্জন হবে সন্ধ্যে ৬টার মধ্যে, সকলকে মাস্ক পরিহতি থাকতে হবে। আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশ, র‍্যাব, আনসার ও গোয়েন্দা সংস্থা নিয়োজিত থাকবে।
এ ছাড়া জেলার ৫শ’ ৩৩টি পূজা মন্ডপে সরকারি বরাদ্দ হিসেবে ২শ’৬৩ মেট্রিক টন জিআর চাল, হিন্দু কল্যান ট্রাষ্ট থেকে ৫০ টি পূজা মন্ডপের প্রতিটিতে ৫ হাজার টাকা করে এবং জেলা পরিষদ থেকে উপজেলা সদরের পূজা মন্ডপগুলোতে ১০ হাজার টাকা এবং জেলার ৫শ’ ৩৩টি মন্ডপের প্রতিটিতে ১ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে।

Leave a Reply

x

Check Also

নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় পিরোজপুরে জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন মাতুব্বর বহিষ্কার

পিরোজপুর প্রতিনিধি 🔴 পিরোজপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের ...