কাউখালী প্রতিনিধি :

পিরোজপুরের কাউখালীর কৃতি সন্তান মেহেদী রনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন। ’প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেষ্ঠ জাতীয় চলচিত্র পুরুস্কার ২০১৫  এর পুরাস্কার তুলে দেন। বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২৫টি ক্ষেত্রে দেওয়া হয়েছে এ পুরস্কার। এতে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার পেয়েছে বাপজানের বায়োস্কোপ চলচ্চিত্রের শ্রেষ্ঠ সম্পাদক মেহেদী রনি।

ড্যাফোডিল ইউনিভার্সিটির বি বি এ’র ছাত্র মেহেদী রনি। সে ঢাকা ফটোগ্রফিক ইনস্টিটিউট থেকে ক্যামেরার উপর একটি শর্ট কোর্স ও মিডিয়া স্টেশন নামে আর একটি প্রতিষ্ঠান থেকে সম্পাদনার কোর্স সম্পন্ন করেন। এরপর সে নাটকের পরিচালক হওয়ার জন্য নিজেকে তৈরী করতে শুরু করেন । সে সাফল্যে এবার  জাতীয় চলচ্চিত্র পুরষ্কার ২০১৫ শ্রেষ্ট সম্পাদকের পদক পেলেন মেহেদী রনি।

মেহেদী রনি পিরোজপুরের কাউখালীতে১৯৮৭ সালের ২৯ মে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জম্ম গ্রহন করে। রনির বাবা কাউখালীর বিশিষ্ট ব্যবসায়ী শহিদুল হক হিরন মা সাহিদা হক বাংলাদেশ মহিলা পরিষদ পিরোজপুর সাংগঠনিক শাখার সাধারন সম্পাদক। দুই ভাই-বোনের মধ্যে রনি ছোট।

রনি সম্পাদক হিসেবে পথচলা গাজী রাকায়েত এর পরিচালনায় “তারে বিনা ” নাটকটির মাধ্যমে। নাটকটি ছিল তার প্রথম সম্পাদনা করা নাটক। এসময় গাজী রাকায়েত এর কাছ থেকে  নাটক সম্পাদনা করার বিভিন্ন কৌশল শেখেন।

বাপজানের বায়োস্কোপ চলচ্চিত্র টিতে তার যুক্ত হওয়া রনি বলেন ১৮ ডিসেম্বর মুক্তি পায় বাপজানের বায়োস্কোপ। আর আজ সর্বমোট নয়টি শাখায় ন্যাশনাল এ্যাওয়ার্ড পেয়েছে “বাপজানের বায়োস্কোপ” এর মধ্যে “ শ্রেষ্ঠ সম্পাদক” এর পুরস্কারটি আমি পেয়েছি। আসলে এই অনুভূতি বলে বোঝানো যাবে না। এই প্রাপ্তির মধ্যদিয়ে দর্শকের কাছে ভাল কাজের দায়বদ্ধতা আমার বেড়ে গেল।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন