পিরোজপুর প্রতিনিধি <>
বৈশি^ক জলবায়ু ধর্মঘটের অংশ হিসাবে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পিরোজপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে শহরের গোপাল কৃষ্ণ টাউন ক্লাব এর সম্মুখে টিআইবি ও সচেতন নাগরিক কমিটি (সনাক) পিরোজপুর এর আয়োজনে এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উপস্থিতিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মূলত জাতিসংঘের জলবায়ু বিষয়ক জরুরি সম্মেলনকে সামনে রেখে “বৈশি^ক জলবায়ু ধর্মঘট” অংশ হিসেবে জলবায়ু পরিবর্তন রোধে দায়ী দেশসমূহের প্রতিশ্রুতি রক্ষার দাবিতে পিরোজপুরের তরুণদের অংশগ্রহনে এই মানববন্ধন এর আয়োজন করা হয়।
সনাক পিরোজপুরের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ শহীদুল্লাহ খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সনাকের সিএফজি উপ-কমিটির আহবায়ক ও সদস্য ড. মোহাম্মদ রফিকুল ইসলাম। বক্তারা বলেন জলবায়ু পরিবর্তনজনিত বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের কারনে ২০৫০ সাল নাগাদ বাংলাদেশের ২.৭ কোটি মানুষের পরিবেশ শরণার্থী হওয়ার আশংকা রয়েছে। তাই শিল্পোন্নত দেশগুলোর প্রস্তাবিত ১০০ বিলিয়ন ডলার জলবায়ু তহবিল বরাদ্দ নিশ্চিতের দাবী করেন বক্তারা।
মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সনাক সদস্য মোঃ শাহ্ আলম শেখ, স্বজন সহ-সমন্বয়ক মোল্লা লিয়াকত আলী, টিআইবি’র এরিয়া ম্যানেজার ধীমান গাইন, পিরোজপুর গণ উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক জিয়াউল আহসান, ব্রিটিশ কাউন্সিল এর ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর সুকুমার চন্দ্র মিত্র, ইয়েস দলনেতা ইমরান রহমান প্রমূখ

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন