পিরোজপুর প্রতিনিধি <>
পিরোজপুর জেলা যুবদলের কেন্দ্র ঘোষিত নতুন কমিটি বাতিল করে পুন: কমিটি গঠনের দাবীতে সংবাদ সম্মেলন করেছে জেলা যুবদল ও পৌর দলের পদবঞ্চিত নেতৃবৃন্দ। বুধবার বিকেলে পিরোজপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর যুবদলের সভাপতি মো: সাজ্জাদ জহির।
লিখিত বক্তব্য তিনি বলেন, দীর্ঘ ৮ বছর আহবায়ক কমিটির পরে কেন্দ্রীয় যুবদল গত ৩ জনু (রবিবার) পিরোজপুর জেলা যুবদলের নতুন কমিটি ঘোষনা করে। কিন্তু বিগত দিনে আন্দোলনে যারা রাজপথে থেকেছে, সরকারের বিভিন্ন মামলা ও হয়রানির শিকার হয়েছে তাদের স্থান এ কমিটিতে দেয়া হয়নি। বরং কিছু ধুরন্ধর রাজনৈতিক ব্যক্তি যারা বিএনপির আন্দোলনের সময় রাতের আধারে আওয়ামীলীগ-যুবলীগের সাথে আত-আত করে পিরোজপুরে অবস্থান করেছে তাদের এ কমিটিতে স্থান দেয়া হয়েছে।
লিখিত বক্তব্য আরো অভিযোগ করা হয় যে, যারা কখনো মাঠে থেকে যুবদলের রাজনীতি করেনি তাদের কাছ থেকে অনৈতিক সুবিধা নিয়ে কেন্দ্রীয় কমিটি রাজনীতি থেকে দূরে থাকা ব্যক্তিদের দিয়ে একটি পকেট কমিটি ঘোষনা করেছে।
তারা ফেসবুক সর্বস্য রাজনৈতিক নেতা হিসেবে ক্ষ্যাত ব্যক্তিদের নামে ঘোষনা দেয়া নতুন কমিটি বাতিল করে ত্যাগী কর্মীদের নাম দিয়ে কমিটি গঠনের দাবী জানান।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুস ছালাম বাতেন, যুগ্ম সম্পাদক শেখ শহিদুল্লাহ শহীদ, জেলা যুবদলের সাবেক কো-কনভেনর এ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, জেলা যুবদলের সাবেক সদস্য মনিরুল ইসলাম মনির সহ জেলা যুবদলের পদবঞ্চিন নেতৃবৃন্দ।
এ বিষয়ে জেলা বিএনপির সভাপতি গাজী নুরুজ্জামান বাবুল জানান, তিনি এই কমিটির বিষয়ে কিছুই জানেন না। কেন্দ্রীয় যুবদলের কোন নেতৃবৃন্দ এ কমিটি ঘোষনা করার আগে তার সাথে কোন আলাপ-আলোচনা করেনি। এ কমিটিতে জেলা যুবদলের যে সকল নেতৃবৃন্দ বিগত দিনের আন্দোলনে রাজপথে থেকেছে তাদের মূল্যায়ণ করা হয়নি।

মন্তব্য নেই

মন্তব্য করুন