বামনা(বরগুনা) প্রতিনিধি >>
বরগুনার বামনা-বদনীখালীর বিষখালী নদীতে ফেরী সার্ভিস চালুর দাবিতে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় নদীর দুই তীরে একযোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বামনা-বদনীখালী ফেরী চাই সংগ্রাম পরিষদ ও বামনা প্রেস ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত এ মানববন্ধনে নদীর দুই তীরের ভূক্তভোগি এলাকাবাসি অংশ নেন।

বামনা লঞ্চঘটের নদী তীরে প্রথম মানবন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বামনা উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান সহ সমাজের সকল স্তরের জনগন অংশ নেন। এসময় বামনা-বদনীখালী ফেরী চাই সংগ্রাম পরিষদের আহবায়ক ওবায়দুল কবীর আকন্দ দুলালের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ সৈয়দ মানজুরুর রব মুতর্যা আহসান, বামনা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চৌধূরী মো. কামরুজ্জামান সগীর,বামনা সারওয়ারজান মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ পরিমল চন্দ্র কর্মকার, বামনা উপজেলা জাতীয়পার্টির সভাপতি মো. ফারুক আাহম্মেদ আকন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জয়নাল আবেদীন খান, বামনা উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদের সভাপতি কৃষ্ণকান্ত কর্মকার, বামনা প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও বামনা-বদনীখালী ফেরী চাই সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক নাসির মোল্লা, যুগ্ম আহবায়ক মোশাররফ হোসেন, নারী নেত্রী কাজী মোর্শেদা মিলন মাসুমা, দৈনিক সাগরকূল সম্পাদক ও অ্যাসেডের নির্বাহী পরিচালক মো. নেছার উদ্দিন, ম্যান ফর ম্যানের নির্বাহী সম্পাদক এমএ মতিন আকন্দ,বরগুনা জেলা ছাত্রলীগ সহ-সভাপতি ইয়াসির আরাফাত তালুকদার, বামনা কলেজ ছাত্রলীগ সভাপতি মোর্শেদ শাহরিয়া গোলদার সহ বিভিন্ন সামাজি, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

অপরদিকে বেতাগীর বদনীখালী বন্দরের বিষখালী নদী তীরে আর একটি মানববন্ধন ও সমাবেশে স্থানীয় জনসাধারন,রাজনৈতিক নেতৃবৃন্দসহ গ্রামবাসি অংশ নেন। ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে সমাবেশে বক্তকব্য দেন, ৫নং বুড়ামজুমদার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আলতাফ হোসেন হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আবদুস সোবাহান, সাধারণ সম্পাদক ইউনুস আলী ইলিয়াস, সাংগঠনিক সম্পাদক বিপ্লব কুমার হাওলাদার, ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি খলিলুর রহমান, বুড়ামজুমদার ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ নাসির উদ্দিন সহ বিভিন্ন দলের নেতৃবৃন্দ।

বিষখালী নদীর দুই তীরে মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, বামনা-বেতাগী একই সংসদীয় আসন হলেও যোগাযোগ বিচ্ছিন্ন জনপদ। যুগযুগ ধরে অবহেলিত থাকার কারনে এ জনপদে সড়ক যোগাযোগ চরম বিপর্যস্ত অবস্থা বিরাজ করছে। বিষখালী নদীর বামনা ও বেতাগীয় পয়েন্টে ফেরী না থাকার ফলে বরগুনা জেলাসহ বৃহত্তর পটুয়াখালীর সাথে সড়ক পথে চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছেন এ জনপদের মানুষ। তাই অবিলম্বে এখানে ফেরী সার্ভিস চালুর জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানানো হয়।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন