মো. খালিদ আবু, পিরোজপুর >

পিরোজপুরের জিয়ানগর উপজেলার নাম পরিবর্তণ হয়ে “ইন্দুরকানী”উপজেলার নামে নাম করণের গেজেট প্রকাশ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়। নিকার কমিটির বৈঠকের ঘোষনার এক মাস পর অবশেষে এ গেজেট প্রকাশিত হল।

৮ ফেব্রুয়ারী বুধবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ (উপজেলা-১ শাখা)এর প্রজ্ঞাপন জারি করেছে। গেজেট আজ বৃহস্পতিবার ইনদুরকানী  উপজেলায় এসে পৌছেছে। উপজেলায় গেজেট পৌছানোর পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুল হুদা গেজেটের কপি উপজেলার সকল দপ্তর ও জনপ্রতিনিধিদের কাছে পৌছে দেন।

উল্লেখ্য ১৫ বছর আগে ৪ দলীয় জোট সরকারের আমলে ২০০২ সালের ২৭ মার্চ নিকার কমিটির ৮৭ তম বৈঠকে পিরোজপুরের ইন্দুরকানী থানাকে “জিয়ানগর” উপজেলা নামে নাম করণ করা হয়। ১৫ বছর পর আবারও গত ০৯ জানুয়ারী নিকার কমিটির ১১৩তম বৈঠকে এ উপজেলার নাম পরিবর্তণ করে “ইন্দুরকানী” নামে উপজেলার নাম করণ করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নুরুল হুদা জানান, জিয়ানগর উপজেলার নাম পরিবর্তণ করে ইন্দুরকানী উপজেলা নাম করণের গেজেট আজ বৃহস্পতিবার হাতে পেয়েছি। এখন থেকে ইন্দুরকানী উপজেলা নামে এ উপজেলার কার্যক্রম শুরু হবে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন