দেবদাস মজুমদার <>

পিরোজপুরের মঠবাড়িয়া  উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আখলাকুর রহমানের ওপর বর্বোচিত হামলা ও নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ সমাজসেবা অফিসার্স এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটি নানা প্রতিবাদ কর্মসূচি গ্রহণ করেছে।

আজ সোমবার (৪ জুন). বাংলাদেশ সমাজসেবা অফিসার্স এসোসিয়েশন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি বিশেষ সভায় সরকারী কর্মকর্তার ওপর ন্যাক্কারজন হামলার তীব্র প্রতিবাদ ও দোষী এতিমখানার সভাপতি ও শিক্ষকসহ হামলায় জড়িত সকেলের কঠোর বিচার দাবি করা হয়।

সভায় সকলের সিদ্ধান্তক্রমে নানা কর্মসূচিও গ্রহণ করে সংগঠনটি ।

সমাজসেবা অধিদফতরের সকল কার্যালয়ে (সদর দফতর, বিভাগীয়, জেলা ও প্রতিষ্ঠানসমূহ) আগামীকাল ৫ জুন ২০১৮ তারিখ মঙ্গলবার বেলা ১১.৩০ ঘটিকা হতে ১২.০০ ঘটিকা পর্যন্ত সকল কর্মকর্তা-কর্মচারী, স্বেচ্ছাসেবী সংস্থা ও শিশুপরিবারের নিবাসীসহ প্রশাসন এবং অন্যান্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীর সমন্বয়ে অভিন্ন ব্যানার, কালো ব্যাচধারণ ও মানববন্ধন।  উপজেলা পর্যায়ে উপজেলার সকল কার্যালয়ে আগামীকাল ৫ জুন ২০১৮ তারিখ মঙ্গলবার বেলা ১১.৩০-১২.০০ পর্যন্ত সকল কর্মকর্তা-কর্মচারী, উপকারভোগী, স্বেচ্ছাসেবী সংস্থাসহ প্রশাসন এবং অন্যান্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীর সমন্বয়ে অভিন্ন ব্যানার, কালো ব্যাচধারণ ও মানববন্ধন। সকল জেলা সমাজসেবা কার্যালয় হতে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান।  মাননীয় সমাজকল্যাণ মন্ত্রী, প্রতিমন্ত্রী, স্থায়ী কমিটির সভাপতি ও সচিব মহোদয় এর নিকট স্মারকলিপি প্রেরণ।  হামলার শিকার  আখলাকুর রহমানের সুচিকিৎসা ও মামলাজনিত সকল খরচ বাংলাদেশ সমাজসেবা অফিসার্স এসোসিয়েশন কর্তৃক বহন করা হবে।

এছাড়া এতিমখানার সভাপতি আব্দুল গফ্ফার হাওলাদার এর এতিমখানার বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ।  মিথ্যাতথ্য দিয়ে অবৈধ্যভাবে গ্রহণকৃত ক্যাপিটেশন অর্থ ফেরতের জন্য দুদুকে মামলা দায়েরের সিদ্ধান্ত।অনতিবিলম্বে হামলার নেতৃত্ব দানকারী আব্দুল গফ্ফার হাওলাদার এর সাথে সমাজসেবা অধিদফতরের সকল চুক্তি বিধিমোতাবেক বাতিল ও গফ্ফার সিকিউরিটিস কালো তালিকাভূক্তির উদ্যোগ গ্রহণ। সমাজসেবা অধিদফতরে আব্দুল গফ্ফার হাওলাদার গংদের অবাঞ্চিত ঘোষণা করা হয়।

উল্লেখ্য, রোবাবার বিকালে উপজেলা হাজী গুলশান আরা শিশু সদন ও এতিম খানায় ১০১ জন ভূয়া এতিমের নামে সরকারী অর্থের বিল দিতে অস্বীকৃতি জানালে এতিম খানার সভাপতি ও তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা মিলে  উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. আখলাকুর রহমানকে তার নিজ অফিস কক্ষে পিটিয়ে গুরুতর জখম করে। এসময় হামলাকারীরা তার অফিস কক্ষ ভাংচুর চালায়।

 

এ হামলার ঘটনায় আহত সমাজসেবা কর্মকর্তা মো. আখলাকুর রহমান বাদি হয়ে এতিমখানার সভাপতি ও শিক্ষকসহ পাঁচজনের বিরুদ্ধে রোববার রাতে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ এ হামলায় জড়িত দাউদখালী ইউনিয়নের বড়হারজী গ্রামের হাজী গুলশান আরা শিশু সদন এর সভাপতি মো. আবদুল গফ্ফার (৬০) ও এতিম খানার শিক্ষক মাওলানা মোস্তফা মাহামুদ (৫০) কে ঘটনাস্থল হতে গ্রেফতার করে।

এ দিকে এ হামলার ঘটনায় সামাজিক সাইট ফেসবুকে তুমুল নিন্দা ও প্রতিবাদ ব্যাক্ত করে মঠবাড়িয়ার বিক্ষুব্দ মানুষ। ফেসবুকের নানা স্টাটাস ও হামলার শিকার সমাজসেবা কর্মকর্তার রক্তাক্ত ছবি ভাইরাল হয়ে যায়।

অপরদিকে আজ সোমবার মঠবাড়িয়া উপজেলা প্রশাসনের কর্মকরতা কর্মচারীদের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। সেখানে দোষিদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানানো হয়।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন