মঠবাড়িয়া প্রতিনিধি >>

পিরোজপুরের মঠবাড়িয়ায় পূর্বশত্রুতার জের ধরে অজ্ঞাত প্রতিপক্ষরা এক মাছ চাষির পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করেছে। মঙ্গলবার দিবাগত গভীর রাতে উপজেলার বেতমোর ইউনিয়নের করিমগঞ্জ গ্রামের মাছ চাষি আব্দুর রাজ্জাক রনজুর পুকুরে কে বা কারা বিষ প্রয়োগ করে । এতে ওই মাছ চাষির প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত চাষি দাবি করেছেন ।

ক্ষতিগ্রস্ত মাছ চাষি জানান, তিনি গত ১৫ বছর ধরে গ্রামে অবস্থিত জেলা পরিষদের একটি পুকুর লীজ নিয়ে মাছ চাষ করে আসছেন। গ্রামের এ পুকুরের পানির ওপর স্থানীয় তিন গ্রামের মানুষর নির্ভরশীল । মঙ্গলবার রাতে দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে ওই পুকুরে বিষ ঢেলে দিলে পুকুরে চাষকৃত রুই.কাতলা ও তেলাপিয়াসহ অন্যান্য প্রজাতির দেশী মাছ সম্পূর্ণ মারা পড়ে। আজ বুধবার সকালে গ্রামের মানুষ পুকুরটিতে পানি সংগ্রহে গিয়ে পুকুরের সব মাছ ভেসে থাকতে দেখে থানায় খবর দেয়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত মাছ চাষি আব্দুর রাজ্জাক রনজু জানান, জেলা পরিষদের ওই পুকুরটি লীজ নেওয়া নিয়ে স্থানীয় কয়েক ব্যাক্তির সাথে তার বিরোধ চলে আসছে। এর জের ধরেই প্রতিক্ষরা নীরিহ মাছের সাথে শত্রুতা মিটিয়েছে।

মঠবাড়িয়া থানার উপ পরিদর্শক মো. জালাল আহম্মেদ বিষযটি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ক্ষতিগ্রস্ত মাছ চাষি বাদি হয়ে একই গ্রামের লুতফর রহমান মতিসহ চারজনকে অভিযুক্ত করে মঠবাড়িয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। ভিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন