ব্রেকিং নিউজ
Home - উপকূলের মুখ - মঠবাড়িয়ায় বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণে জমি দান করতে চান অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক

মঠবাড়িয়ায় বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণে জমি দান করতে চান অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক


মঠবাড়িয়া প্রতিনিধি 🔴🟢
পিরোজপুরের মঠবাড়িয়ার অবসরপ্রাপ্ত মাধ্যমিক স্কুল শিক্ষক রণজিৎ কুমার সরকার জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণে প্রয়োজনীয় জমি দানের আবেদন জানিয়েছেন। বঙ্গবন্ধুপ্রেমী এ প্রবীণ স্কুল শিক্ষক সম্প্রতি পিরোজপুর জেলা প্রশাসকের বরাবরে এ আগ্রহের কথা জানিয়ে লিখিত আবেদন জানিয়েছেন।
তিনি আবেদনে উল্লেখ করেন, তিনি মঠবাড়িয়া কে.এম লতিফ ইননস্টিটিউশনে প্রায় ৩৮ বছর শিক্ষকতা করে অবসরে যান। বর্তমানে তিনি বার্ধক্যজনিত অসুস্থ অবস্থায় দিনযাপন করছেন। ছোট বেলা থেকেই তিনি বঙ্গবন্ধুর প্রতি ভালবাসায় নিমগ্ন । তাঁকে নিয়ে এ শিক্ষকের নানা লেখালেখি সংরক্ষিত রয়েছে। ৭৬ ববছর বয়সী এ শিক্ষক জীবনের শেষ অবস্থায় তার দানকৃত জমিতে স্বপ্ন দেখছেন জাতির পিতার ম্যুরাল নির্মাণের। মঠবাড়িয়া উপজেলার টিকিকাটা ইউনিয়নের কাঁকড়াবুনিয়া গ্রামের তার পৈত্রিক রেকর্ডিয় জমিতে জাতির জনকের ম্যুরাল নির্মাণে প্রয়োজনীয় জমি সরকারকে দান করতে চান। তিনি আরো জানান, তার রেকর্ডীয় জমি হাজার হাজার লোক চলাচলকারী প্রশস্ত রাস্তা সংলগ্ন, জমির কাছে ৩টি প্রাইমারী স্কুল, ২টি হাইস্কুল, ১টি পলিটেকনিক কলেজ এবং ২টি মাদ্রাসা রয়েছে। মুক্তিযুদ্ধের সময় লোমহর্ষক ঘটনা হত্যা, নারী লুণ্ঠন-ধর্ষণ, লুটপাট, ডাকাতি, অগ্নিসংযোগের ঘটনা এ গ্রামে ঘটেছে। তার পৈতৃক বাড়িতে মুক্তিযুদ্ধেও এ নারকীয় ঘটনার তিনি নিজেই সাক্ষি।

প্রবীণ শিক্ষক রণজিৎ কুমার সরকার বলেন, জাতির জনকের ম্যুরাল স্থাপনের জন্য যতটুকু জমি প্রয়োজন আমি দিতে ইচ্ছুক। এতে নিভৃত গ্রামে নতুন প্রজন্ম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হবে।

Leave a Reply

x

Check Also

পিরোজপুরে সাংবাদিক আমির খসরু’র মায়ের হত্যায় থানায় মামলা

পিরোজপুর প্রতিনিধি 🔴🟢 ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধি আমির খসরু’’র মা সেতারা হালিমের হত্যার ঘটনায় ...