Home-জাতীয়-মঠবাড়িয়ায় দিনব্যাপী প্রাণিসম্পদ মেলা

মঠবাড়িয়ায় দিনব্যাপী প্রাণিসম্পদ মেলা

মঠবাড়িয়া প্রতিনিধি 🔻
পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরেনারি হাসপাতালের ব্যাবস্থাপনায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় স্থানীয় শহীদ মোস্তফা খেলার মাঠে এ প্রদর্শনী শুরু হয়। দিনব্যাপী এ প্রদর্শনীতে ৪০ টি স্টলে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী ও বিভিন্ন ধরনের পাখি প্রদর্শন করা হয়েছে।

অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ডুর সভাপতিত্বে প্রাণিসম্পদ প্রদর্শনী-২১ এর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরোজপুর-৩ সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি ডা. রুস্তুম আালী ফরাজী। বক্তব্য রাখেন, উপজেলা চেয়াারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো. নুর আলম, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তি যোদ্ধা এমাদুল হক খান। প্রাণিসম্পদ সম্প্রসারন কর্মকর্তা ডা. এমরান হোসন, ভেটেরেনারী সার্জন ডা: শ্যামল চন্দ্র দাশ, ডা. উম্মে খাদিজা মিতু প্রমূখ।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: নুরে আলম বলেন, হাঁস-মুরগীর ডিম উৎপাদনে আমরা লক্ষ্যমাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ্যমাত্রা অর্জনের পথে। তাই প্রাণিসম্পদ প্রদর্শনীর মাধ্যমে এই অঞ্চলের মানুষ যাতে উন্নত প্রজাতির পশু ও পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য। প্রাণিসম্পদের এই প্রদর্শনী পশুপালনে জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি।

অনুষ্ঠান শেষে ৯ জন খামারিকে তিনটি ক্যাটাগরিতে মোট ৩০ হাজার টাকা প্রদান করা হয়।

Leave a Reply

x

Check Also

মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন আরো ১৬ বীরাঙ্গনা

আজকের মঠবাড়িয়া অনলাইন 🔻 মুক্তিযুদ্ধে নির্যাতিতা আরো ১৬ বীরাঙ্গনাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়েছে সরকার। এ নিয়ে ...