ব্রেকিং নিউজ
Home - খোলা কলাম - আওয়ামীলীগ নেতা ডা. এম. নজরুল ইসলামকে নিয়ে সাবেক ছাত্রলীগ কর্মীর আবেগঘন স্টাটাস

আওয়ামীলীগ নেতা ডা. এম. নজরুল ইসলামকে নিয়ে সাবেক ছাত্রলীগ কর্মীর আবেগঘন স্টাটাস

কি পরিমাণ জনসেবা ও দলীয় আনুগত্য থাকলে দল তাঁকে মূল্যায়িত করবে ?

আমার জন্মের পর যখন থেকে বুঝতে শিখেছি তখন থেকে দেখছি মঠবাড়িয়া মানুষ জন্য ডাঃ এম নজরুল ইসলাম মামা তার পেশা অনুযায়ীই ফ্রী চিকিৎসা সেবা ও সাধ্যমত ফ্রী ঔষধ দিয়ে চলছেন। ঢাকায় তার কর্মস্থান বসে কিংবা মঠবাড়িয়া প্রত্যন্ত অঞ্চলে ঘুরে ঘুরে।কয়েক বছর আগে গ্রীষ্মকালে উপকূলে পানিবাহিত রোগ ডায়রিয়া হতো অনেক মানুষ মারাও যেতো তখন ডা. এম নজরুল ইসলাম ঢাকা থেকে নিজ উদ্যোগে স্যালাইন ও ঔষধ পাঠাতেন এবং ফ্রি বিতরণ করতেন তার আপন শহর মঠবাড়িয়ার প্রতিটি ইউনিয়নে। দলীয় আদর্শের কথা বলতে গেলে দলের জন্য কতটা ত্যাগ করলে ত্যাগী নেতা বলা যায় তা তার মধ্যে সব ছিলো।

আওয়ামী লীগের এমন কোন দিবস নেই যাতে তার প্রচারণা নাই পোস্টার লিফলেট বিতরণ নেই তার চেয়ে বড় কথা সে সেই সকল প্রোগ্রাম গুলোতে নিজে সশরীরে উপস্থিতি থাকতেন এবং তার পেশা চিকিৎসা সেবা দিতেন বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে এসে ক্যাম্প করে। সারা জীবন শুধু দিয়েই গিয়েছেন মঠবাড়িয়ার মানুষ ও আওয়ামী লীগ কে। কি পরিমাণ জনসেবা ও দলীয় আনুগত্য থাকলে দল তাকে মূল্যায়ন করে আমার জানা নাই!

গত বুধবার মঠবাড়িয়া গণতন্ত্রের প্রতীক শহীদ নূর হোসেন কে নিয়ে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ার প্রতিবাদে “জাগো লক্ষ নূর হোসেন” সংগঠনের ডাকা মানববন্ধনে স্বশরীরে উপস্থিত ছিলেন বক্তব্য দেয়ার আগ মূহুর্তে অসুস্থ হয়ে পরেন পরে মঠবাড়িয়া হসপিটালে নেয়া হয়।অবস্থার অবনতি দেখে বরিশালে পাঠানো সিন্ধান্ত হয়। বরিশালের পথে যখন এম্বুলেন্স নিয়ে যান পথে যেতে যেতে অনেক বার বলেছেন “আমাকে দুই মিনিট দেয়ে আমি অল্পতে শেষ করবো” আবার কিছুক্ষণ গেলে বলেছে “তোরা চেম্বারে তালা দিস না আমি রোগী দেখবো বিকালে” এইসব কথা গুলো গতকাল সকলে ঘুম থেকে উঠে বেল্লাল কে যখন ফোন করে জিজ্ঞেস করি মামার খবর কি তখন ওর মুখে শুনতে ছিলাম চোখে জল এসে গিয়েছে ফোন কেটে দিয়েছি নিজেকে স্বাভাবিক করেছি।আবার যোগাযোগ করেছে শুনতে হয়েছে তার ব্রেইন স্টক ঢাকা নিতে হবে। এয়ার এম্বুলেন্সে নেয়া হলো ঢাকাতে বর্তমানে পিজিতে আছেন কিছুক্ষণ আগে যোগাযোগ হয়েছে ভাগ্নে আশিক এর সাথে বলল ডাক্তাররা বসে সিন্ধান্ত নিয়েছে শারীরিক অবস্থা বিশ্লেষণ করে অপারেশন করা হবে।

আপনি অসুস্থ হয়ে পড়ার পর ফেসবুকে আপনার প্রতি সবার দেয়া স্টাটাস দেখে মনে হয়েছে আপনি সারা জীবন মঠবাড়িয়ার মানুষের জন্য যে ত্যাগ করছেন তারা তা মনে রেখেছে তবে দল আপনাকে মনে রেখেছে কিনা বা মূল্যায়ন করেছে কিনা তা বলতে পারছি না!বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে স্বাধীনতার স্বপক্ষে কাজ করে গিয়েছেন সারাটা জীবন। দলের প্রতি আক্ষেপটা হয়তো আপনার আছে! তবে আজ আপনি যদি মঠবাড়িয়ার মানুষের ভালোবাসা দেখতেন তাহলে হয়তো ওই আক্ষেপটা থাকবে না ।

তাই আপনার ফিরে আসা জরুরী মহান আল্লাহ আপনাকে আমাদের মাঝে দ্রুত ফিরে নিয়ে আসবেন এটাই প্রত্যাশা।সকলে এই সৎ, নির্লোভ, নিরঅহংকারী, ত্যাগী,পরোপকারী ও বিনয়ী মানুষটির জন্য দোয়া করবেন।

সূত্র <> সাবেক ছাত্রলীগ কর্মী মেহেদী হাসান বাবু ফরাজির টাইমলাইন থেকে

Leave a Reply

x

Check Also

কাউখালীতে আওয়ামীলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন নানা আয়োজনে পালিত

কাউখালী প্রতিনিধি: উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার রূপকার, মাননীয় প্রধানমন্ত্রী মাদার অফ হিউম্যানিটি, বঙ্গবন্ধু কন্যা, ...