শুক্র. ফেব্রু ২১, ২০২০

আজকের মঠবাড়িয়া

সত্য প্রচারে সোচ্চার

এবার টুইটার স্কাইপ ইমো বন্ধ .. !

ফেইসবুক খুলে দেওয়া হলেও এবার বাংলাদেশে মাইক্রো ব্লগিং সাইট টুইটার এবং ইন্টারনেটে সহজে কথা বলার মাধ্যম স্কাইপ ও ইমো বন্ধ করা হয়েছে।

কয়েকটি মোবাইল ফোন অপারেটর এবং ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানিয়েছেন, রোববার রাত ৯টার পর তারা নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির কাছ থেকে এ সংক্রান্ত নির্দেশনা পেয়েছেন।

পরে রাত সোয়া ১১টার দিকে বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, “এটি নতুন কিছু নয়। আজকে যে নির্দেশনা দেওয়া হয়েছে তা আগের নির্দেশনার ধারাবাহিকতা।”

সরকারের নির্দেশনায় বাংলাদেশে ২২ দিন বন্ধ থাকার পর গত বৃহস্পতিবার ইন্টারনেটে জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেইসবুক খুলে দেওয়া হয়। এর তিন দিনের মাথায় টুইটার, স্কাইপ ও ইমো বন্ধ করা হলো।

যুদ্ধপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মো. মুজাহিদের মৃত্যুদণ্ড পুনর্বিবেচনার আবেদন খারিজ হওয়ার পর গত ১৮ নভেম্বর বাংলাদেশে ফেইসবুক বন্ধ করে দেওয়া হয়। একই সময়ে বন্ধ করা হয় মোবাইল ফোনের অ্যাপ ফেইসবুক ম্যাসেঞ্জার, ভাইবার ও হোয়াটসঅ্যাপ।

দেশ ও জাতির নিরাপত্তার স্বার্থে ইন্টারনেটে সন্ত্রাসী-জঙ্গিদের যোগাযোগ বন্ধ করতে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে সেসময় সরকারের পক্ষ থেকে বলা হয়।

দুই যুদ্ধাপরাধীর মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার তিন সপ্তাহেরও বেশি সময় পর বাংলাদেশে ফেইসবুক খুললেও অন্য ভাইবারসহ অ্যাপগুলো এখনও বন্ধ রয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com