শুক্র. ফেব্রু ২১, ২০২০

আজকের মঠবাড়িয়া

সত্য প্রচারে সোচ্চার

মঠবাড়িয়ায় শহীদ নূর হোসেনের নামে ভিপি সম্পত্তি দখলের চেষ্টা – সংবাদ সম্মেলনে অভিযোগ

মঠবাড়িয়া প্রতিনিধি > ৯০এর গণ আন্দোলনে শহীদ নূর হোসেনের নামে “শহীদ নূর হোসেন স্মৃতি সংসদ” এর সাইনবোর্ড স্থাপন কয়েক কোটি চাকার ভিপি সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে । শহীদ নূর হোসেনের জন্ম স্থান মঠবাড়িয়ার সাপলেজা ইউনিয়নের ঝাটিবুনিয়া গ্রামের তাঁর কতিপয় নিকট স্বজনদের বিরুদ্ধে স্থানীয় মুক্তিযোদ্ধা মো. বেলায়েত হোসেন মঠবাড়িয়া প্রেসক্লাবে মঙ্গলবার সংবাদ সম্মেলন করে অভিযোগ তোলেন ।
তিনি লিখিত বক্তব্যে অভিযোগ করেন, শহীদ নূর হোসের এর জন্মস্থান মঠবাড়িয়া উপজেলার ঝাটিবুনিয়া গ্রামের ১৯ একর ভিপি সম্পত্তি ওই এলাকার কৃষকরা গত ৪৫ বছর ধরে লিজ নিয়ে চাষাবাদ করে আসছেন। সম্প্রতি ওই জমিতে স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেন এর স্মৃতি সংসদের নামে সাইনবোর্ড টানিয়ে একটি মহল ওই জমি দখলের অপচেষ্টা চালাচ্ছে । শহীদ নূর হোসেনের চাচাতো ভাই রুহুল আমিন এবং স্থানীয় আব্দুল হাকিমসহ কতিপয় ব্যক্তিরা মিলে ওই ভিপি জমিতে সম্প্রতি শহীদ নূর হোসেনর সাইনবোর্ড স্থাপন করেন।

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম ফরিদ উদ্দিন বলেন, ঝাটিবুনিয়া গ্রামের ওই ১৯ একর জমি ভিপি সম্পত্তি। ওই সম্পত্তির ওপর হাই কোর্টের স্টাটাসকো রয়েছে। আদালতের সিদ্ধান্ত ছাড়া কোন পক্ষই ওই জমিতে প্রবেশ করতে পারবেনা। তিনি আরও বলেন, ওই জমি দখলমুক্ত করার জন্য সরকারের পক্ষ থেকে একটি সাইন বোর্ড ঝুলানো হয়েছে।
উল্লেখ্য শহীদ নূর হোসেন স্মৃতি সংসদের নামে উল্লেখিত জমিতে শহীদ নূর হোসেন স্মৃতি সংসদের নামে একটি সাইনবোর্ড স্থাপন করার পর গত ২৮ এপ্রিল কে বা কারা সাইনবোর্ডটি ভেঙ্গে ফেলে। এরপর গত ৩০ এপ্রিল সাইনবোর্ড ভাঙ্গার প্রতিবাদের স্থানীয় জনতা সাপলেজা ইউনিয়ন বাজারের সিএ-বি সড়কে একটি মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com