ব্রেকিং নিউজ
Home - মঠবাড়িয়া - প্রসঙ্গঃ সুদ গ্রহন

প্রসঙ্গঃ সুদ গ্রহন


নুর হোসাইন মোল্লাঃ মহান আল্লাহ তাআলা পবিত্র কুরআনের সুরা বাকারা এর ২৭৫-২৭৯ আয়াতে সুদ গ্রহণ সম্পর্কে বলেন,” যারা সুদ গ্রহণ করে এবং খায়, তারা সেই ব্যক্তিরই ন্যায় দাঁড়াবে যাকে শয়তান স্পর্শ দ্বারা পাগল করে। ইহা এজন্যে যে, তারা বলে,” ক্রয়-বিক্রয় তো সুদের মতই।” অথচ আল্লাহ ক্রয়-বিক্রয়কে হালাল এবং সুদকে হারাম করেছেন। যার নিকট তার প্রতিপালকের উপদেশ এসেছে এবং সে বিরত হয়েছে, তবে অতীতে যা হয়েছে তা তারই, এবং তার ব্যাপার আল্লাহর এখতিয়ারে। আর যারা সাবধান বাণী পাওয়ার পরেও সুদ গ্রহণ করবে তারা নিশ্চয়ই জাহান্নামী হবে আর সেখানে তারা চিরকাল থাকবে।
আল্লাহ তাআলা সুদকে ধ্বংস করে দেন এবং দানকে বর্ধিত করেন। আল্লাহ কোন অকৃতজ্ঞ পাপীকে ভালবাসেন না।
নিশ্চয়ই যারা ঈমান আনে, সৎ কাজ করে, নামাজ পালন করে এবং যাকাত প্রদান করে, তাদের পুরস্কার তাদের প্রতিপালকের নিকট আছে। তাদের কোন ভয় নাই এবং তারা দুঃখিতও হবে না।
হে মুমিনগণ! তোমরা আল্লাহকে ভয় কর এবং সুদের বকেয়া যা আছে তা ছেড়ে দাও যদি তোমরা মুমিন হও।
যদি তোমরা না ছাড় তবে আল্লাহ ও তাঁর রাসুলের সাথে যুদ্ধের জন্যে প্রস্তুত হও। কিন্তু যদি তোমরা তওবা কর তবে তোমাদের মূলধন তোমাদেরই। এতে তোমরা অত্যাচার করবে না এবং তোমরা অত্যাচারিতও হবে না।”

Leave a Reply

x

Check Also

পিরোজপুরের স্বরুপকাঠীতে সুতার কারখানায় অগ্নিকান্ড : কোটি টাকার ক্ষয়ক্ষতি

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নেছারাবাদ (স্বরুপকাঠি) উপজেলার বিসিক শিল্প নগরীতে অগ্নিকান্ডে একটি সুতার কারখানা পুড়ে ছাই ...