ব্রেকিং নিউজ
Home - মঠবাড়িয়া - বরগুনার রিফাত হত্যার বিচার শুরু, মিন্নিসহ ১০ আসামি আদালতে

বরগুনার রিফাত হত্যার বিচার শুরু, মিন্নিসহ ১০ আসামি আদালতে


অনলাইন ডেস্কঃ করোনার কারণে বন্ধ থাকার পাঁচ মাস পর ফের শুরু হয়েছে আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার বিচারিক কার্যক্রম।

সোমবার সকালে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে প্রাপ্তবয়স্ক আসামিদের বিচারিক কার্যক্রম শুরু হয়। এ সময় জামিনে থাকা মিন্নিসহ ১০ আসামিকে আদালতে হাজির করা হয়।

রিফাত হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট ভূবন চন্দ্র হাওলাদার বলেন, সোমবার ফৌজদারি কার্য বিধির ৩৪২ ধারায় আসামিদের পরীক্ষার জন্য ধার্য ছিল। আদালত আসামিদেরকে ৭৬ জন সাক্ষীর দেয়া সাক্ষ্য পড়ে শোনানো হয়।

এছাড়া আসামিদের সাফাই সাক্ষী গ্রহণ ও কোনো কাগজপত্র জমা দেয়া হবে কিনা জানতে চাওয়া হয়। সাত জন আসামির ৩৪২ ধারায় পরীক্ষা সম্পন্ন হয়েছে।
আগামী বুধবার অবশিষ্ট তিন আসামির পরীক্ষা হবে। তার পরে যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য তারিখ নির্ধারণ করা হবে।

রিফাত হত্যা মামলায় মোট ২৪ জনকে আসামি করে দুটি ভাগে চার্জশিট দেয় পুলিশ। এর মধ্যে ১০ জন প্রাপ্তবয়স্ক ও ১৪ জন শিশু। মামলায় প্রাপ্তবয়স্কদের মধ্যে মিন্নি ও শিশু আসামিদের মোট আটজন জামিনে আছেন।

উল্লেখ্য, গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে গুরুতর জখম করে নয়ন বন্ডের গড়া কিশোর গ্যাং বন্ড গ্রুপ।

ওই দিন বিকেলে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান রিফাত। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয়।

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

x

Check Also

কাউখালীতে আওয়ামীলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন নানা আয়োজনে পালিত

কাউখালী প্রতিনিধি: উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার রূপকার, মাননীয় প্রধানমন্ত্রী মাদার অফ হিউম্যানিটি, বঙ্গবন্ধু কন্যা, ...