ব্রেকিং নিউজ
Home - উপকূলের মুখ - নতুন বছরে সরকার প্রধানের কাছে সাধারণ মানুষের প্রত্যাশা

নতুন বছরে সরকার প্রধানের কাছে সাধারণ মানুষের প্রত্যাশা

বিদায় ২০২২ সাল। স্বাগতম ২০২৩। বিদায়ী বছরটি স্মরণ করিয়ে দিচ্ছে অনেক স্মৃতি,কিছু কষ্টের, কিছু আনন্দের। আবার শিক্ষণীয়ও রয়েছে কিছু কিছু। সেইসাথে নানা হতাশার মধ্যেও নতুন বছরটিতে প্রত্যাশার হাল ছাড়ছি না! ছাড়ছেন না আশাবাদী মানুষ গুলো। আসন্ন সালের নতুন সব কিছু নিয়েই মানুষের কৌতূহল চরমে থাকে সবার মতো আমারও। আর সেই হিসাবমতো ২০২৩ সাল কেমন কাটবে তা নিয়েও রয়েছে মানুষের মধ্যে বহু ভাবনা, কৌতুহল। ভাগ্য বা রাশিফল বিশ্বাস না করা অনেকের মধ্যেও নতুন বছর নিয়ে একটু আধটু নড়াচড়া তো রয়েছেই। মধ্যববিত্ত পরিবারের সদস্যদের বেশি কৌতূহলী আসন্নটা নিয়ে।সরকারের কাছে নানা প্রত্যাশার মধ্যে দিয়ে শুরু করেন তারা তবে সব মহলই প্রায় একই সমর্থন করুক বা নাই করুক বসবাস তো করতেই হবে এমন ভাবনা থেকে নানা রকম প্রত্যাশা। বছরের শুরুতে আমার প্রত্যাশা সরকারের প্রতি ….

১। আসছে মৌসুমের কৃষক ধানের ন্যায্য মূল্য যেনো পায়।

২। চলতি শীতকালীন সবজির ন্যায্য মূল্য যেনো কৃষক পায়।

৩। বিদ্যুৎ এর মূল্য বৃদ্ধির যে প্রস্তাবনা,সেখান থেকে ফেরে আসবেন, চেষ্টা করবেন কমানোর।

পাশাপাশি প্রাইভেট সেক্টর ও কুইকরেন্টাল কে যে ক্যাপাসিটি চার্জ টা দেয়া হচ্ছে সেটা বন্ধ করে দেয়া হোক।

৪। সরকারের বাজার মনিটরিং এর জন্য ছয়টি সংস্থা আছে যাদের মধ্যে কোন সমন্বয় নেই। সেটাকে সমন্বয় ঘটিয়ে সারা বছর বাজার মনিটরিং এর আওতায় নিয়ে আসা হোক। মুক্ত বাজার অর্থনীতিতে বাজার মনিটরিং করাটা দোষের কিছু নয়! বাজার নিয়ন্ত্রণ অন্য কথা।

সরকার প্রতি মানুষের বিশেষ করে প্রধানমন্ত্রীর প্রতি মানুষের প্রত্যাশা অনেক! আর প্রত্যাশায় বারবার আঘাত পেলে মানুষ তো ক্ষুব্ধ হবেই কথা বলবেই…. যত বড় মুখ নয় তত বড় কথা নুরদের মতো অসংখ্য নুর সৃষ্টি হবেই।

 

 

Leave a Reply

x

Check Also

বড় ভাইয়ের মৃত্যুর সংবাদে শোকাহ ছোট বোনের মৃত্যু

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর সদর উপজেলার টোনা ইউনিয়নের তেজদাসকাঠি গ্রামের বড় ভাইয়ের মৃত্যুর সংবাদ শুনে ...