ব্রেকিং নিউজ
Home - এক্সক্লুসিভ - মঠবাড়িয়ায় আড্ডাবাজি বন্ধে চায়ের দোকানে অভিযান 🔸 টেলিভিশন, চেয়ার-টেবিল অপসারণ

মঠবাড়িয়ায় আড্ডাবাজি বন্ধে চায়ের দোকানে অভিযান 🔸 টেলিভিশন, চেয়ার-টেবিল অপসারণ

মঠবাড়িয়া প্রতিনিধি <>

পিরোজপুরের মঠবাড়িয়ায় করোনা ভাইরাস আতঙ্ক মুক্ত করতে জনসমাগম ও চায়ের দোকান, হোটেল রেস্তোরার আড্ডাবাজি বন্ধে টিভি ও বসার টেবিল, চেয়ার অপসারণে রাতভর অভিযান চালিয়েছে প্রশাসন। রবিবার দিনগত মধ্যরাত পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ^াসের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত উপজেলা সদরসহ ১১ ইউনিয়নের হাটবাজারে অভিযান চালায়। এসময় জনসমাগম রোধে চায়ের দোকান থেকে শুরু করে হোটেল রেস্তোরার টেবিল-চেয়ার, টুল ও টেলিভিশন অপসারণসহ গান-বাজনা বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হয়। ফলে দ্রুত ব্যবসায়িরা দোকানে থাকা টেলিভিশন, টেবিল, চেয়ার সরিয়ে ফেলেন।

পরে হ্যান্ড মাইকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ্বাস হাটবাজারে গণজমায়েত রোধে জনসাধারনকে সচেতনতা মূলক প্রচার প্রচারানা চালান। এতে করে উপজেলা সদরসহ গ্রামের হাট বাজারে গুলোতে সাধারণ মানুষের চলাচল কমে গেছে। এছাড়া উপজেলা সদরে ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠানগুলোতে করোনা প্রতিরোধে বাড়তি সর্তকতামূলক ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত চলমান রয়েছে।

এ দিকে উপজেলা প্রশাসনের হিসেব মতে ৪৫০ জন বিদেশ ফেরত প্রবাসী থাকলেও মাত্র দুই শতাধিক প্রবাসীর খোঁজ পাওয়া গেছে বাকিদের কোন হাদিস মিলছেনা। ৯৫ জনকে হোম-কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের মধ্যে সবাই বিদেশ ফেরত। অপর দিকে হোম-কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ায় দুই জনকে পরীক্ষা-নিরীক্ষা শেষে স্বাভাবিকভাবে চলাচল করতে বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ^ জানান, গণজমায়েত রোধে চায়ের দোকান থেকে শুরু করে সব ধরনের দোকান থেকে টেলিভিশন অপসারণসহ গান-বাজনা বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

Leave a Reply

x

Check Also

৩১ মে সকাল ১০ টায় এসএসসির ফল ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ আগামী রবিবার (৩১ মে) চলতি বছর অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ...