ব্রেকিং নিউজ
Home - অপরাধ - ছাত্রলীগের মামলায় পিরোজপুরে বিএনপির আহবায়কসহ ৬জন কারাগারে

ছাত্রলীগের মামলায় পিরোজপুরে বিএনপির আহবায়কসহ ৬জন কারাগারে


পিরোজপুর প্রতিনিধি :
পিরোজপুরে বিএনপি-ছাত্রলীগের সংঘর্ষের ঘটনার ছাত্রলীগের দেওয়া মামলায় বিএনপির আহবায়কসহ ৬ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।
আজ বৃহষ্পতিবার (২৩ ফেব্রুয়ারী) বেলা ১১টায় জেলা ও দায়রা জজ মোহা. মহিদুজ্জামান এ রায় দেন। কারাগারে প্রেরণকারীরা হলেন জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন, সাবেক সহ-সভাপতি নজরুল ইসলাম খান, যুগ্ম আহবায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা, সদর উপজেলা বিএনপির সভাপতি নাসির মল্লিক, জেলা যুবদলের ত্রাণ ও পূণর্বাসর বিষয়ক সম্পাদক রিয়াজ শিকদার, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন তালুকদার কুমার।
আদালত সূত্রে জানা যায়, ২৪ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সম্মেলনকে স্বাগত জানিয়ে পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে একটি মিছিল বের করা হয়। ওই মিছিলটি জেলা কালেক্টরেট স্কুলের মুল গেটে পৌঁছলে অপরদিক থেকে জেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে আসা বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের একটি মিছিল মুখোমুখি হয়। এসময় ছাত্রলীগ কর্মীদের হত্যার উদ্দেশ্যে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেনের নির্দেশে জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক শেখ রিয়াজ উদ্দিন রানাসহ অন্য আসামিরা তাদের ওপর বোমা হামলা করে। পরে বিএনপি-ছাত্রলীগের মধ্যে শহরের পোস্ট অফিস সড়কে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ২৪ ডিসেম্বর রাতেই এ ঘটনায় বিএনপি নেতা কর্মীদের আসামী করে সদর থানায় একটি বিস্ফোরক আইনে মামলা করা হয়। হাইকোর্ট থেকে আগাম জামিনের পর সেই মামলায় আজ বিএনপির নেতাকর্মীরা নিন্ম আদালতে হাজিরা দিয়ে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু বলেন, জেলা বিএনপির আহবায়কসহ মোট ৬ জনকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। আমরা এই রায় মানি না। এই মামলার কোন ভিত্তি নাই। আমরা এই সরকারের কাছে মুক্তি চাইবো না আমরা মুক্তি চাইবো এ দেশের জনগনের কাছে।
আসামী পক্ষের আইনজীবি এ্যাডভোকেট খাইরুল ইসলাম বাশার বলেন, আমরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে নেতাকর্মীদের কারাগারে প্রেরণ করেছে। আমরা এই মিথ্যা মামলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে কারাগারে প্রেরণকারীদের দ্রুত মুক্তির দাবি জানচ্ছি।
খালিদ আবু
পিরোজপুর।
০১৭১৬-৪৩৩৯২৯

Leave a Reply

x

Check Also

পিরোজপুরের স্বরুপকাঠিতে বর্তমান ইউপি চেয়ারম্যানের দলবলের হামলায় সাবেক ইউপি চেয়ারম্যান নিহত

পিরোজপুর প্রতিনিধি 🔴 পিরোজপুরের স্বরূপকাঠি উপপজেলার আটঘর কুড়িয়ানা ইউনিয়নে পূর্ব বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র ...