ব্রেকিং নিউজ
Home - অপরাধ - মঠবাড়িয়ার সোবাহান শরীফ মাধ্যমিক বিদ্যালয়ের জমি রক্ষার দাবিতে মানববন্ধন

মঠবাড়িয়ার সোবাহান শরীফ মাধ্যমিক বিদ্যালয়ের জমি রক্ষার দাবিতে মানববন্ধন

মঠবাড়িয়া প্রতিনিধি :
পিরোজপুরের মঠবাড়িয়ার সোবহান শরীফ মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠ দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। স্থানীয় মিরুখালী ইউনিয়নের বাদুরা বাজার সংলগ্ন ওই বিদ্যালয়ের খেলার মাঠ ও স্কুলের আশপাশের জমি স্থানীয় একটি প্রভাবশালী চক্র জবরদখল করার অপচেষ্টা চালাচ্ছে। এর প্রতিবাদে সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী ও এলাকাবাসি মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।
আজ রবিবার সকালে বিদ্যালয় সম্মূখ মাঠে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে স্থানীয় ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,শিক্ষার্থী ও এলকাবাসি অংশ নেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজন চন্দ্র মিত্র এর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, শিক্ষক শহীদুল আলম,মাদ্রাসা সুপার মাওলানা আফজাল হোসেন, অভিভাবক আবু হানিফ পঞ্চাইত ও শিক্ষার্থী তাসমিয়া আাক্তার প্রমূখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ১৯৯৬ সালে মিরুখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান শরীফ প্রায় দুই একর জমি দান কর্ েবিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। পরে স্থানীয় বছির উদ্দিন ফরাজি ও তার পরিবারের লোকজন স্কুলের উল্লেখিত জমির ভেতর ১৬ ১৬ শতাংশ জমির মালিকানা দাবি করে। পরে স্কুলের স্বার্থে স্কুল প্রতিষ্ঠাতা ৩৩ শতাংশ জমি ও স্থানীয় বাদুরা বাজারে ৪টি ভিটি সংশ্লিষ্ট পরিবারকে অদলবদল করে সমঝোতা করেন। দাবিকৃত জমির বিনিময় দ্বিগুন জমি দেওয়া হয়। যা তারা ভোগ দখল করে আসছে। কিন্তু সংশ্লিষ্ট বছির ফরাজি গংরা স্কুলের জমির অংশটুকু রেজিষ্ট্রি করে দেওয়ার কথা থাকলেও তা অদ্যবধি দেননি। বিদ্যালয় কর্তৃপক্ষ স্কুলের খেলার মাঠ ভরাট করার পর দখলবাজরা বেপরোয়া হয়ে ওঠে। এর আগে কয়েকদফা স্কুলের জমিতে স্থাপনা গড়ে দখলের চেষ্টা চালালে শিক্ষার্থীরা তা প্রতিরোধ করে।
স্কুলের জমি রক্ষার দাবি জানিয়ে বলেন, এ বিদ্যালয়ে ৩০০ শিক্ষার্থী নিয়মিত লেখাপড়া করে আসছে। স্থানীয় একটি চক্র শিক্ষা প্রতিষ্ঠনের জমি জবর করার পায়তারা চালাচ্ছে। শিক্ষা ও জনস্বার্থে স্কুলের জমি রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ জরুরী।

Leave a Reply

x

Check Also

মঠবাড়িয়ায় জাতীয় মানবাধিকার ইউনিটি সংগঠনের উদ্যোগে রোজদারদের ইফতার বিতরণ

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবি সংগঠন জাতীয় মানবাধিকার ইউনিটির উদ্যোগে মাহে রমজানে সহস্রাধিক মানুষের ...