ব্রেকিং নিউজ
Home - অপরাধ - পিরোজপুরে জাটকা সংরক্ষণে চলমান অভিযানে কোটি টাকার অবৈধ জাল জব্দ

পিরোজপুরে জাটকা সংরক্ষণে চলমান অভিযানে কোটি টাকার অবৈধ জাল জব্দ

পিরোজপুর প্রতিনিধি 🔴🟢
জাটকা সংরক্ষণে সারা দেশে প্রশাসনের চলমান অভিযানের অংশ হিসেবে পিরোজপুরে বিভিন্ন নদ-নদীথেকে অবৈধ জাল আটক করে পুড়িয়ে ধ্বংস করেছে জেলা মৎস্য বিভাগ। আজ বৃহস্পতিবার (৫ মে) জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে ৪ হাজার মিটার কারেন্ট জাল, ১২ টি নেটজাল, ২টি নেটবাধাজাল, ১১টি চরঘেরা জাল সহ বিভিন্ন অবৈধ জাল আটক করে পুড়িয়ে ধ্বংস করা হয়। যার আনুমানিক মূল্য ৩ লাখ টাকা।

পিরোজপুর সদর উপজেলা মৎস্য কর্মকর্তা সৈকত মল্লিক জানান, আমাদের দেশিয় প্রজাতির মাছ রক্ষার্থে চলতি অভিযানে সদর উপজেলার কুমিরমার আবাসন, পাঙ্গাশিয়া কেশরতার বিভিন্ন খালে ও কঁচা নদীতে অভিযান চালিয়ে ৪ হাজার মিটার কারেন্ট জাল, ১২ টি নেটজাল, ২টি নেটবাধাজাল, ১১টি চরঘেরা জাল আটকরা হয়। আটককৃত জালগুলো জেলা মৎস্য কর্মকর্তা, সদর থানার কর্মকর্তাকে সাথে নিয়ে পুড়িয়ে ধ্বংশ করেছি।

এর আগে গত বুধবার সকালে পিরোজপুরের কচা ও বলেশ্বর নদীতে জেলা মৎস্য অফিসের উদ্যোগে জেলা প্রশাসনের দুই ম্যাজিস্ট্রেট, কোস্ট গার্ড ও নৌ পুলিশের যৌথ অভিযান অবৈধ প্রায় চার লাখ ১৬ হাজার মিটার কারেন্ট জাল ও বেহুন্দি জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে। যার বাজার মূল্য প্রায় এক কোটি টাকা। এ জেলায় গত এক মাসে জাটকা সংরক্ষণে অভিযান পরিচালনা করা হয়েছে ৭৫টি। এসব তথ্য তুলে ধরেন জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী। অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অশোক বিক্রম চাকমা ও মো: তারিকুল আলম।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল বারী জানান, জাটকা ও দেশীয় মাছ ও রেনু পোনা সংরক্ষণ করতে বার বার অভিযান পরিচালনা করেও শতভাগ জাটকা নিধন ঠেকানো যাচ্ছে না। বুধবার ও বৃহস্পতিবার কাউখালী, মঠবাড়িয়া ও পিরোজপুর সদর উপজেলার কঁচা নদী ও বলেশ^র নদীতে অভিযার চালিয়ে বিপুল পরিমান কারেন্ট জাল সহ বিভিন্ন অবৈধ জাল আটক করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

x

Check Also

পিরোজপুরে সাংবাদিক আমির খসরু’র মায়ের হত্যায় থানায় মামলা

পিরোজপুর প্রতিনিধি 🔴🟢 ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধি আমির খসরু’’র মা সেতারা হালিমের হত্যার ঘটনায় ...