ব্রেকিং নিউজ
Home-অপরাধ-দুদকের পৃথক ২ মামলায় পিরোজপুরের মেয়র দম্পত্তি আদালতে : শহরে উত্তেজনা! পেছালো শুনানী

দুদকের পৃথক ২ মামলায় পিরোজপুরের মেয়র দম্পত্তি আদালতে : শহরে উত্তেজনা! পেছালো শুনানী


পিরোজপুর প্রতিনিধি 🔻
পিরোজপুর জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও পৌরমেয়র হাবিবুর রহমান মালেক ও তার স্ত্রী নীলা রহমানের বিরুদ্ধে দুদকের করা দুটি পৃথক মামলার শুনানী আগামী ০৫ সেপ্টেম্বর পর্যন্ত বর্ধিত করেছে সুপ্রিম কোর্ট এর হাইকার্ট ডিভিশন। এর আগে গত ২৮ মার্চ ওই দুই মামলায় মেয়র দম্পত্তি উচ্চ আদালত থেকে জামিন নেন। গত ২৬ আগস্ট বৃহস্পতিবার জেলা জজ আদালতে হাজির হলে আদালত শুনানীর জন্য ২৯ আগস্ট রবিবার দিন ধার্য করে। আজ রোববার সকালে দুটি মামলার শুনানীর জন্য জেলা ও দায়রা জজ মো: মুহিদুজ্জামানের আদালতে হাবিবুর রহমান মালেক ও তার স্ত্রী নীলা রহমান হাজির হলে তারা জানতে পারেন গতকাল রাতে সুপ্রিম কোর্ট এর হাইকার্ট ডিভিশন একটি প্রজ্ঞাপনের মাধ্যমে ০৫ সেপ্টেম্বর পর্যন্ত সকলের অন্তবর্তী কালীন জামিন বর্ধিত করেছেন। এ কারনে জেলা জজ আদালত পরবর্তী শুনানীর তারিখ রাখেন আগামী সেপ্টেম্বর মাসের ০৬ তারিখে।
এদিকে জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও পৌরমেয়র হাবিবুর রহমান মালেক ও তার স্ত্রী নীলা রহমানের আদালতে হাজির হওয়াকে কেন্দ্র করে শহরে ও আদালত এলাকায় কয়েক স্তরের নিরাপত্তার ব্যবস্থা করেছে প্রশাসন। কোন প্রকার বিশৃঙ্খলা না ঘটে তাই সকাল থেকেই শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ,র‌্যাব মোতায়েন করা হয়। পুলিশ, আর্ম পুলিশ ও র‌্যাব সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দ¦ারা নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয় আদালত ও এর আশেপাশের এলাকা।
এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও পৌরমেয়র হাবিবুর রহমান মালেক বলেন, আমাকে হয়রানী করার জন্য ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেয়া হয়েছে । পৌরসভার যে নিয়গে অভিযুক্ত করা হয়েছে সেখানে নিয়োগ বোর্ডের সদস্যরা ছিলো আমি একা কোন নিয়োগ দেইনি। ২০১৮ সালে দুদক এ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দিয়েছে। সেখানে আমি নির্দোষ প্রমানিত হই। কিন্ত ২০২১ সালে একই ঘটনায় পুনরায় কিভাবে মামলা দিলো জানিনা। তিনি বলেন, আজকে যারা ক্ষমতায় তারা আওয়ামীলীগের দুরসময় কোথায় ছিলেন। ৭৫ এর ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু হত্যার পর আমি পিরোজপুরে প্রথম প্রতিবাদ করেছি। বিভিন্ন জায়গায় পেষ্টার লাগিয়েছি পিরোজপুরে জয়বাংলা শ্লোগান দিয়েছি। জামাত বিএনপি জোট সরকারের আমলে নির্যাতনের স্বীকার হয়েছি ১/১১ সময় দির্ঘদিন জেল খেটেছি আর এখন আওয়ামীলীগ ক্ষমতায় থাকা কালীন সময়েও আজ মামলা নির্যাতনের স্বীকার হচ্ছি। এখন যারা আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে লুটপাট করে তাদের বংশে কেউ কোন দিন আওয়ামীলীগ করেনি সব হাইব্রিড আওয়ামীলীগ। তিনি বলেন, পিরোজপুরের আওয়ামীলীগ প্রায় ধ্বংশের পথে। এ ব্যাপারে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি কামনা কওে বলেন, তাকে ও পরিবারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে উদ্দেশ্যমূলক ভাবে হেয় প্রতিপন্ন করতে এ মিথ্যা মামলায় জড়ানো হয়েছে বলে জানান মেয়র হাবিবু রহমান মালেক। পিরোজপুর জেলার আওয়ামী রাজনীতি সচল রাখতেতিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

জানাগেছ, পিরোজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর মেয়র হাবিবুর রহমান মালেক ও তার স্ত্রী নিলা রহমান সহ ২৮ জনের বিরুদ্ধে গত ১৮ মার্চ পৃথক ২টি মামলা দায়ের করেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর একটিতে পৌরমেয়র ও তার স্ত্রী আর অন্যটিতে মেয়র সহ পৌর সভার ২৭ কর্মকর্তা কর্মচারীদের অভিযুক্ত করা হয়েছে। দুদকের সমন্বিত কার্যালয় বরিশালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক আলী আকবর বাদী হয়ে মামলা দু’টি দায়ের করেন। এর একটি মেয়র মালেক ও তার স্ত্রী নিলা রহমানকে অভিযুক্ত করে জ্ঞাত আয় বর্হিভুত ৩৬ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৯৩২টাকার সম্পদ আর অন্যটিতে মেয়র মালেক ও পিরোজপুর পৌর সভার কাউন্সিলর আব্দুস সালাম বাতেন সহ পৌরসভার মোট ২৭ জনের বিরুদ্ধে পৌরসভার একটি নিয়োগে অবৈধভাবে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে মামলাটি দায়ের করেন দুদক।

Leave a Reply

x

Check Also

কাউখালীতে দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

কাউখালী প্রতিনিধি 🔻 পিরোজপুরের কাউখালীতে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দু:স্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ...