ব্রেকিং নিউজ
Home - উপকূল - বছর শেষে আগামী বছরের জন্য বাস্তব উপাদান থেকে বার্তা

বছর শেষে আগামী বছরের জন্য বাস্তব উপাদান থেকে বার্তা

মোঃ জুয়েল মাহমুদঃ ২ টাকা পকেটে থাকলে ২০০ টাকার দাপট দেখান, দেখবেন পথেঘাটে সালামের সংখ্যা বাড়ছে।

আপনি যদি নিজের দুর্বলতা প্রকাশ করেন সবাই তা জেনে আপনার ব্যাথায় সহমর্মিত হবে এমনটা ভাবলেই ভুল করবেন, সংস্কৃতি আজ সে পথে নেই।

গতকাল যারা আপনাকে দেখে অন্তন্ত জিজ্ঞাসা করতো ”কেমন আছো”, আজ তারা আপনাকে দেখে ১০০ গজ দূর থেকে হাঁটবে। কারণ মানুষ আজ পেট মোটা হলেই দারোগা ভেবে সালাম দেয়, হোক সে দারোগা কিংবা মুচি। দেশের মানুষের মগজ আজ এই রোলিংএ-ই চলছে।
একদম বাস্তব অভিজ্ঞতা থেকে বলছি সচক্ষে অনেক মানুষ দেখেছি দুবেলা ভাত জোটেনি কিন্তু মুখের আর পোশাকের দাপট ছাড়েনি তারা তাদের এই মূলধন দিয়েই সমাজে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে,
আবার অনেক নামিদামি মানুষও দেখেছি হঠাৎ ব্যবসায় ভাটা পড়ায় একটু পুরাতন লুঙ্গি পরে রাস্তায় বেড় হওয়ায় তার পিছনে সেই চায়ের দোকানে পাঙ্গাশ মাছে খাবার দেবার সময়ের মতো হই-হই শব্দ করার আর কোনো ব্যক্তি নাই।

বিশেষ করে ফেসবুকে যারা নিজের কষ্ট শেয়ার করেন তাদের বলবো, প্লিজ এই ভুলটা করবেন না। এই ভুলে আপনি যতটা না অসহায় মানুষ তার চেয়েও বেশী আপনাকে অসহায় করে তুলবে, দুর্বলদের কেহ সুদৃষ্টিতে দেখেনা এটাই বাস্তবতা। আপনি দুর্বল হলে সেই খবরে আপনাকে অসহায় ভেবে সবাই পাশে দাঁড়াবে এমনটা ১% এছাড়া ৯৯% এড়িয়ে চলবে বিপরীতে আপনার ঘুরে দাঁড়ানোটা আরও কষ্টসাধ্য হয়ে পড়বে।

অতএব, নিজেকে ঘোছাবেন তবে দুঃখটা নিজের কাছে রেখে।
জীবনে হিরো আলমের গানের মতো দুচারটা লাইন বা কবিতা মাথায় আসলে এখানে গেয়ে যাবেন বা আবৃতি করবেন, এছাড়া পরি-লরি-মরিদের মতো দু-চারটা সার্কাস থাকলে এখানে পারফর্ম করে যাবেন, ফেসবুকে এগুলাই ভালো খায়, এখানে দুঃখের কথা শোনার কেহ নাই, তবে আপনি যে অসহায় হয়ে পড়েছেন, আমেরিকার আইফোন আর যে আপনার পকেটে নাই এটা তারা সবাই জেনে যাবে, এরপর আর সেলফি তোলার জন্য আপনাকে ডাকবেনা ভাইয়া আসেন একটা সেলফি হয়ে যাক।😄

যাই হোক সি ইউ নট ফর মাইন্ড হেভ এ রিল্যাক্স- HAPPY NEW YEAR. ভালো কাটুক ২০২৩, শুভ কামনা।✌️

 

Leave a Reply

x

Check Also

বড় ভাইয়ের মৃত্যুর সংবাদে শোকাহ ছোট বোনের মৃত্যু

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর সদর উপজেলার টোনা ইউনিয়নের তেজদাসকাঠি গ্রামের বড় ভাইয়ের মৃত্যুর সংবাদ শুনে ...