ব্রেকিং নিউজ
Home - উপকূল - পিরোজপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাশ হওয়ায় বিজয় উল্লাস

পিরোজপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাশ হওয়ায় বিজয় উল্লাস


পিরোজপুর প্রতিনিধি 🔴🟢
জ্ঞানের আলোকবর্তিকা হয়ে দেশের দক্ষিনাঞ্চলের মানব সম্পদ উন্নয়নে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিরোজপুরে উপহার দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়। মঙ্গলবার জাতীয় সংসদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞানও প্রযুক্তি বিশ^বিদ্যালয় বিল-২০২২ চূড়ান্তভাবে পাশ হয়। আর এর মধ্য দিয়ে পূরণ হলো পিরোজপুরবাসীর একটি দীর্ঘদিনের স্বপ্ন। বিশ^বিদ্যালয় বিল-২০২২ চূড়ান্তভাবে পাশ হওয়ায় বুধবার বিকেলে শহরে বিজয় উল্লাস ও আনন্দ শোভাযাত্রা বের করে জেলার সর্বস্তরের মানুষ । এসময় উল্লসিত জনতা শ্লোগানে শ্লোগানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে প্রানঢালা অভিনন্দন ও গভীর কৃতজ্ঞতা জানিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।
সূত্র জানায়, অন্যান্য বিশ^বিদ্যালয়ের আইনের সঙ্গে সামঞ্জস্য রেখেই নতুন এ আইন করা হয়েছে এবং পিরোজপুর জেলা সদরে এ বিশ^বিদ্যালয় স্থাপনে উচ্চ শিক্ষা ও গবেষনার জন্য এক বা একাধিক ইনস্টিটিউট স্থাপন করা যাবে। প্রায় দুই বছর আগে পিরোজপুর-নাজিরপুর বাইপাশ সড়কের মনোরম পরিবেশে একশত একর জমি অধিগ্রহন করে সাইনবোর্ড স্থাপন করা হয়। প্রধানমন্ত্রী পিরোজপুর জেলাবাসির সেই কাঙ্খিত স্বপ্ন আজ পূরন করেছেন। পিরোজপুরে একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবী ছিল দীর্ঘদিনের। এ দাবীর প্রেক্ষিতে পিরোজপুরে বিভিন্ন সময়ে মানববন্ধন, সভা, সেমিনারও অনুষ্ঠিত হয়েছে।
বিজয় উল্লাশ ও আনন্দ শোভাযাত্রায় এসময় নেতৃত্ব দেন ও বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা চন্ডিচরন পাল, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এমএ হাকিম হাওলাদার গৌতম রায় চৌধুরি, যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু, কামরুজ্জামান খান শামীম,গোপাল বসু,ছাত্রলীগের সাবেক সভাপতি অনিরুজ্জামান অনিক,মোমেন মোর্শেদ শুভ্র প্রমুখ।
উল্লেখ্য,বর্তমান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম পিরোজপুর-১ আসনের এমপি নির্বাচিত হওয়ার পর তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র কাছে সরাসরি লিখিত আবেদন করেন পিরোজপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নামে একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয় স্থাপনের। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী অনুমোদন দেন পিরোজপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নামের এ প্রতিষ্ঠানটির।

Leave a Reply

x

Check Also

পিরোজপুরে সাংবাদিক আমির খসরু’র মায়ের হত্যায় থানায় মামলা

পিরোজপুর প্রতিনিধি 🔴🟢 ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধি আমির খসরু’’র মা সেতারা হালিমের হত্যার ঘটনায় ...