ব্রেকিং নিউজ
Home - উপকূল - পাথরঘাটার হরিণঘাটা বনে মৃত হরিণ !

পাথরঘাটার হরিণঘাটা বনে মৃত হরিণ !

পাথরঘাটা(বরগুনা)প্র্রতিনিধি <>

বরগুনার পাথরঘাটায় সংরক্ষিত হরিণঘাটা বন থেকে হরিণের মৃতদেহ উদ্ধার করে মাটি চাপা দেয়া হয়েছে। কী কারনে বনের হরিন মারা গেল তার উপযুক্ত কোন কারন কেউ জানাতে পারে নি।
পাথরঘাটা শহর থেকে ৬ কিলোমিটার দক্ষিনে বঙ্গোপসাগর তীরবর্তী পর্যটন কেন্দ্র হরিণঘাটা বনে আজ শনিবার সকালে মৃতদেহটি উদ্ধার করে বন বিভাগ।
বন বিভাগের হরিণঘাটার বিট অফিসার পলাশ চক্রবর্তী জানান, আমরা হরিণের একটি গলিত দেহ উদ্ধার করি ও ময়না তদন্ত নাকরে দুপুরে পর বনের মধ্যে মাটি চাপা দিই। ২/১ দিন আগেই হয়তো মারা গেছে। মৃত হরিণটি পুরুষ প্রজাতির ছিল। কী করনে ফুটফুটে হরিণটি মারা গেছে তার কোন কারন জানা যায় নি।
এর আগে বেড়াতে আসা পর্যটক মো. আফিফুর রহমান শনিবার সকালে বনের ভিতর থেকে  টেলিফোনে জানান, তারা হরিণঘাটা বনের মধ্যে প্রবেশ করে পচাঁ গন্ধ পেয়েছেন।
স্থানীয় জেলেও গ্রামবাসী জানান,হরিণটি, গরুর মত ফুট এন্ড মাউথ(স্থানীয় ভাষায় খুরা রোগ) রোগাক্রান্ত হতে পারে।

তবে পাথরঘাটা উপজেলা প্রানী সম্পদ কর্মকমর্তা অরবিন্দ দাস বলেন, বিভক্ত খুরার পবাদি পশুর এ রোগ হতে পারে কিন্তু হরিণের ক্ষেত্রে অস্বাভাবিক। তবে আতংকিত হয়ে ও মারা যাওয়া স্বাভাবিক।

পাথরঘাটা বন বিভাগের রেজ্ঞ কর্মকর্তা মে. মুনিরুল ইসলাম জানান, হরিণঘাটা একটি সংরক্ষিত বন, ষাটের দশক থেকে সেখানে হরিণ রয়েছে। ওই বনে এখন আনুমানিক দেড় শ হরিণ থাকতে পারে। বনে বাঘ বা হিংস্র জন্তু নেই।

Leave a Reply

x

Check Also

করোনা সংকটে ৯৫ ভাগ পরিবারের উপার্জন ক্ষতিগ্রস্থ হয়েছে- ওয়ার্ল্ড ভিশন.

দেবদাস মজুমদার : কোভিড-১৯ এর প্রভাবে সৃষ্ট সামাজিক ও অর্থনৈতিক অস্থিতিশীলতার কারণে শিশু, বিশেষত যারা ...