Home - অপরাধ - মঠবাড়িয়ায় ৪০ দিনের কর্মসূচিতে ইউপি সদস্যের বিরুদ্ধে দায়সারা খাল খননের অভিযোগ

মঠবাড়িয়ায় ৪০ দিনের কর্মসূচিতে ইউপি সদস্যের বিরুদ্ধে দায়সারা খাল খননের অভিযোগ

বিশেষ প্রতিনিধি <>

পিরোজপুরের মঠবাড়িয়ায় হলতা গুলিসাখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডে ৪০ দিনের কর্মসূচির আওতায় হলতা খাল খনন কর্মসূচিতে অনিয়মের অভিযোগ উঠেছে। ইউপি সদস্য দায়সারা ভাবে খালের পশ্চিম অংশ খননের মাটি কেটে অন্য পাড় ভরাট করে সেই জমিতে বৃক্ষরোপন করে দখলে নেন। এ বিষয়ে ভুক্তভোগী এলাকা বাসির পক্ষে পরিতোষ গোমস্তা খাল খননে অনিয়মের প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কমর্তা ও সহকারী কমিশনার (ভূমি) বরাবরে লিখিত আবেদন করেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানাগেছে, সম্প্রতি উপজেলার গুলিসাখালী ইউনিয়নের ও কবুতরখালী মধ্যবর্তি হলতা খালে প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের ৪০ দিন কর্মসূচির আওতা ইউপি সদস্য জুনায়েদুর রহমান জুয়েল খাল খননের কাজ শুরু করেন। তিনি বিধি না মেনে ইচ্ছামত খালের পশ্চিম পাড়ের মাটি কেটে তার ব্যক্তি সার্থে পূর্ব পাড় ভরাট করে জমি খাল দখল করেন। এতে গাছপালাসহ খালের পশ্চিম পাড় ভাঙনের কবলে পরেছে।

ওই গ্রামের বাসিন্দা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একে আজাদ এবি ও ইউনিয়ন যুবলীগ সভাপতি জাকির হোসেনসহ ভুক্তভোগী এলাকাবাসী অভিযোগ করেন, ইউপি সদস্যের ব্যক্তি সার্থে খাল খনন কার্যবিধি না মেনে প্রভাব সালি ওই ইউপি সদস্য ব্যক্তি সুবিধামত এক পাড়ের মাটি কেটে অন্য পাড় ভরাট করেন। পরে তিনি ওই ভরাটকৃত অংশ দখলে নিয়ে নিজে বৃক্ষ রোপন করেন।

খাল দায়সারা খনন ও দখলের অভিযোগ সত্যনয় দাবি করে ইউপি সদস্য জুনায়েদুর রহমান জুয়েল বলেন,খালের পশ্চিম পাড় যথাযথ উচু থাকায় মাটি কেটে পূর্ব পাড় ভরাট করা হয়েছে। পরে নতুন করে অন্য পাড় খনন করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ^াস অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে সাথে নিয়ে সরেজমিন পরিদর্শন করা হয়েছে। নতুন করে পুনঃখননের জন্য খালের নকশা পর্যালোচনা করে বিধিমত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

x

Check Also

কে এম লতিফ ইনস্টিটিউশনের পাশের হার ৯৮.৬২% জিপিএ ৫ পেয়েছেন ৫১ জন

  মেহেদী হাসানঃঃ এবারের প্রকাশিত এস এস সি ও সমমনা পরীক্ষায় পিরোজপুরের মঠবাড়িয়ার কে এম ...