পাক-ভারত

শুক্রবার ইমরান খান নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে

সাবেক ক্রিকেট তারকা এবং পাকিস্তান তেহরিকে ইনসাফ দল বা পিটিআই’র চেয়ারম্যান ইমরান খান আবার পাক-ভারত ক্রিকেট সম্পর্ক প্রতিষ্ঠার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি আহবান জানিয়েছেন।

শুক্রবার ইমরান খান নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে মোদির সঙ্গে বৈঠক করেন। এসময় তিনি মোদিকে ইসলামাবাদ সফরেও আমন্ত্রণ জানান।

টুইটার বার্তায় এ কথা জানিয়েছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বিকাশ স্বরূপ। বৈঠকে নরেন্দ্র মোদি ও ইমরান খান পাক-ভারত দ্বিপাক্ষিক সংলাপ শুরুর পদক্ষেপকে স্বাগত জানিয়ে বলেছেন, এতে দু দেশের মধ্যে সম্পর্ক ঘনিষ্ঠ হবে।

এর আগে পিটিআই’র তথ্য সম্পাদক নাদিমউল হক টুইটার বার্তায় জানিয়েছিলেন, ইন্ডিয়া টু ডে’র আমন্ত্রণে ইমরান খান দু’দিনের সফরে ভারত গেছেন। ইন্ডিয়া টু ডে আয়োজিত পাক-ভারত সম্পর্ক বিষয়ক এক সম্মেলনে যোগ দিতে এ সফর করছেন ইমরান খান। সন্ধ্যায় ভারতীয় ক্রিকেট তারকা কপিল দেবসহ ইমরান খান ইন্ডিয়া টু ডে’র অনুষ্ঠানে যোগ দেন। সেখানে দেয়া ভাষণে তিনি বলেন, পাকিস্তানের সঙ্গে আবার ক্রিকেট খেলা শুরুর জন্য মোদির প্রতি অনুরোধ করা হয়েছে। অনুরোধের জবাবে মোদি কি বলেছেন- জানতে চাইলে ইমরান বলেন, এ অনুরোধ শুনে মোদি হেসেছেন। অনুরোধ তিনি গ্রহণ করেছেন নাকি প্রত্যাখ্যান করেছেন তা হাসি দেখে বোঝা যায়নি বলেও মন্তব্য করেন ইমরান খান।

মন্তব্য নেই

মন্তব্য করুন