মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ার প্রবাসি তরুণদের সামাজিক সংগঠন ছোট্ট মনুদের জন্য ভালবাসা এর উদ্যোগে সড়ত দুর্ঘটনায় গুরতর আহত চতুর্থ শ্রেণীর দরিদ্র স্কুল ছাত্রী সেতু আক্তারের জন্য আরও অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। আজ শুক্রবার  মঠবাড়িয়া প্রেস ক্লাবে ছোট্ট মনুদের জন্য ভালবাসা সংগঠনিটর আয়োজনে এক অনুষ্ঠানে শিশুটির দিনমজুর শিশু সেতু ও তার বাবা বেল্লাল শাহের হাতে ৫,০৩৮ টাকা( পাঁচ হাজার আটত্রিশ )টাকা  তুলে দেওয়া হয়।

মঠবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি আবদুস সালাম আজাদী ও সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান এ অর্থ তেুলে দেন। এসময় সামাজিক সংগঠন ছোট্ট মনুদের জন্য ভালবাসা এর মঠবাড়িয়া শাখার সদস্য শিবাজী মজুমদার শিবু ,রিপন আহমেদ মুন্না ,সাইফুল খান, সজিব মিএ ,বশির আহমেদ ,সোহাগ মাতুব্বর ,শিশু সেতু আক্তার ও  সেতুর বাবা বেলাল আহম্মেদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য মঠবাড়িয়া সোনাখালী গ্রামের ফিনল্যাণ্ড প্রবাসি ও ফিনল্যাণ্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল ইসলাম আহত সেতুর চিকিতসা সহায়তা হিসেবে ৫,০৩৮ টাকা অর্থ সহায়তা পাঠান। আজ শুক্রবার আনুষ্ঠানিকভাবে এ অর্থ প্রদান করা হয়।

উল্লেখ্য চতুর্থ শ্রেণীর স্কুল ছাত্রী সেতু আক্তার যাত্রীবাহী টমটম উল্টে গেলে দুর্ঘটনার শিকার হয়েছিল। এসময় শিশুটি ছিটকে পড়ে সড়কের পাশের বেড়ার কাঠের একটি টুকরা তার গলায় বিদ্ধ হয়। এতে তার কণ্ঠনালীতে মারাত্মক ক্ষত সৃষ্টি হয়। আহত সেতু হাসপাতালে শ্বাসকষ্ট নিয়ে সুস্থতার জন্য লড়ছে।
পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার তেলিখালী ইউনিয়নের দিনমজুর বেল্লাল শাহের মেয়ে । সেতু ভান্ডারিয়া উপজেলার দক্ষিণ তেলিখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণীতে লেখা পড়া করছে। অর্থাভাবে শিশুটির সু চিকিৎসা চলছিল না। এমন অবস্থায় বিপন্ন সেতুকে নিয়ে অনলাইন পত্রিকা আজকের মঠবাড়িয়া, মঠবাড়িয়া নিউজ ডটকম, মঠবাড়িয়া প্রতিদিন ও কালের কণ্ঠ অনলাইন একটি সংবাদ প্রকাশ করলে দরিদ্র শিশু সেতুর চিকিৎসার জন্য উদ্যোগ নেয় মঠবাড়িয়ার কিছু তরুণ । এদের মধ্যে বিদেশে মঠবাড়িয়া প্রবাসি ও মঠবাড়িয়ার কিছু উদ্যমী তরুণ মিলে গড়ে তোলা অনলাইন ভিত্তিক একটি সামাজিক সংগঠন ছোট্ট মনুদের জন্য ভালবাসা সংগঠনটির উদ্যোএগ শিশু সেতুর জন্য চিকিৎসা তহবিল গঠন করে। মাত্র এক সপ্তাহের মধ্যে সংগঠনটি ৪৩,৫০০(তেতাল্লিশ হাজার পাঁচশত) টাকা এ তহবিলে জমা করেন প্রবাসি ও মঠবাড়িয়ার কিছু তরুণ।

উল্লেখ্য অনলাইন ভিত্তিক সংগঠন ছোট্ট মনুদের জন্য ভালবাসা সংগঠনের তহবিলে এর আগে যাঁরা অর্থ সহায়তা দিয়েছেন তাঁরা হলেন, মিম মাহি, টি এ- টি রোড, মঠবাড়িয়া- ২,০০০ টাকা, মঠবাড়িয়ার সৌদিপ্রবাসী সোহেল রানা-১,০০০ টাকা, উত্তর মিঠাখালী গ্রামের রিপন আহম্মেদ- ৫০০ টাকা, দুবাই প্রবাসি কামরুল বেপারী-১,০০০ টাকা, দবাই প্রবাসী শহীদুল ইসলাম তালুকদার- ১,০০০ টাকা, উত্তর মিঠালী গ্রামের সৌদিপ্রবাসি মো.জাকারিয়া- ৫,০০০ টাকা, ছোট্ট মনু সংগঠনের সাংগঠনিক সম্পাদক ১,৫০০ টাকা, সহ সভাপতি মো. অলিউল্লাহ- ২,০০০টাকা, কুয়েত প্রবাসি মো. সাইদুল হক খান-৫০০টাকা, মো. জহিরুল ইসলাম- ৫০০ টাকা, সৌদি প্রবাসি মো. সাইফুল্লাহ ৫,০০০টাকা, ছোট্ট মনু সংগঠনের যুগ্ম সম্পাদক রিয়াজ মোহাম্মদ- ২,২০০টাকা, কুয়েত প্রবাসি মো. রিয়াজ -১,০০০টাকা, আবুধাবি প্রবাসি মো. মনির হোসেন- ২,০০০টাকা, ছোট্ট মনু সংগঠনের সভাপতি বশির আহম্মেদ-৫,০০০টাকা, দুবাই প্রবাসি মো. রুম্মান- ৫,০০০টাকা, মঠবাড়িয়ার বহেরাতলা সহল্লার মো. রাহাত রেজা-১,০০০টাকা, যুবলীগ সাধারণ সম্পাদক মো. জুলহাস শাহীন -৫,০০টাকা,দক্ষিণ বন্দর মোস্তাফিজ বাদল – ৫০০টাকা, ছোট্ট মনু সংগঠনের সাধারণ সম্পাদক মো. তারেক -৫০০টাকা, বহেরাতলা মহল্লার মনি মুন্সি-৩০০টাকা, আরামবাগ মহল্লার বাসিন্দা এম.আর.কে আল-আমীন-৫০০টাকা, ছোট্ট মনু সংগঠনের সাংগঠনিক সম্পাদক সৌদি প্রবাসি মোস্তফা সিকদার- ২,০০০টাকা, উত্তর মিঠাখালী গ্রামের আলিনুর রহমান- ২.০০০টাকা। সর্বমোট ৪৩ হাজার ৫০০টাকা।

ছোট্ট্ মনুদের জন্য ভালবাসা সংগঠনের উদ্যোগে সয়াহক তহবিলে এ যাবত ৪৮ হাজার ৫৩৮ টাকা জমা পড়ে। যার সমুদয় অর্থ শিশটির চিকিতসা ও শিক্ষার জন্য প্রদান করা হয়েছে।
সংগঠনটির অন্যতম উদ্যোক্তা ও সেতুর চিকিৎসা তহবিলের সমন্বয়ক আবুধাবি প্রবাসি এ.এম জাকারিয়া জানান, সদ্য গড়ে তোলা ছাট্ট মনুদের জন্য ভালবাসা সংগঠনটি বিপন্ন শিশুটির পাশে দাড়াতে পেরেছে সকলের সহযোগিতা নিয়ে । এজন্য তহবিলে সহায়তাকারী সকল শুভ মানুষকে আন্তিরিক মোবারকবাদ জানাই।
তিনি আরও জানান, ভবিষ্যতে সংগঠনটি শিশুদের উন্নয়নে নানা কর্মসূচি বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে।

পূর্ববর্তী সংবাদ >>>

শিশু সেতুর জন্য সহায়তা : ছোট্ট মনুদের জন্য ভালবাসার মহতী উদ্যোগ

মন্তব্য নেই

মন্তব্য করুন