ইসরাত জাহান মমতাজ :<>

পিরোজপুরের মঠবাড়িয়ার মেয়ে কণ্ঠশিল্পী রিদওয়ানা আফরীন সুমির রবীন্দ্রসঙ্গীতের প্রথম একক অ্যালবাম ‌‌”গোপন রহি গভীর প্রাণে”। ১০টি গান দিয়ে সাজানো একক আ্যলোম শুক্রবার (১৫ নভেম্বর) জমজমাট আয়োজনে প্রকাশ হতে যাচ্ছে ।

রবীন্দ্রসঙ্গীতের এই অ্যালবামটি আনুষ্ঠানিক ভাবে বাজারে এনেছে  টাইম মিউজিক। ঢাকার আগারগাঁও কুশলি ভবন (৪র্থ তলা) অ্যালবামটির মোড়ক উম্মোচন অনুষ্ঠানে অতিথি থাকবেন ড. বিশ্বজিৎ ঘোষ , (ভিসি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ), ড. শাহনাজ নাসরিন ইলা,(অধ্যাপক ঢাবি), শওকত হোসাইন মাসুম প্রধান বার্তা সম্পাদক (প্রথম আলো), শহিদুল্লাহ ফরাজেয়ী (বিশিষ্ট গীতিকার) কবি রামচন্দ্র দাশ (অতিরিক্ত সচিব), লোকমান হাকিম (বিশিষ্ট সুরকার ও সঙ্গীত পরিচালক) মাহবুবুল আলম গোড়া, (সাবেক ডিজি বিটিভি) কণ্ঠশিল্পী, আশিকুর রহমান তুহিন (সহযোগী অধ্যাপক ঢাবি), ও ড.অনুপম কুমার পাল।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন , কণ্ঠশিল্পী মহাদেব ঘোষ, প্রমোদ দত্ত, সাবরিনা খান তন্দ্রা, সাগরিকা জামালি, আজিজুর রহমান তুহিন, তাঞ্জিলা তমা।

রিদওয়ানা আফরিন সুমি পিরোজপুরের মঠবাড়িয়ার দক্ষিণ বন্দরের অধ্যাপক মৃত জালাল আহম্মেদ ও অবসর প্রধান শিক্ষক লুৎফুন্নেসার তিন সন্তানের মধ্যে ছোট। সুমির দাদা ছিলেন অত্র এলাকার সনামধন্য শিক্ষক ও ব্যবসায়ি আবদুল খালেক মাস্টার। পড়া-শুনা করেছেন পঞ্চম শ্রেণী পর্যন্ত উদয়ন কেজি স্কুল, মাধ্যমিক উদয়ন মাধ্যমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক মঠবাড়িয়া সরকারি কলেজ এরপর ঢাকার সরকারি সঙ্গীত মহাবিদ্যালয় থেকে বি-মিউজ করে বৃত্তি নিয়ে রবীন্দ্র ভারতী থেকে অনার্স শেষ করে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে এম-মিউজ সম্পন্ন করেন। বর্তমানে সুমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমফিল করছেন। তার সঙ্গীতে হাতেখড়ি আদরের ফুপু শিরিন আক্তারের কাছে। সুর সাধনায় মায়ের কাছে পেয়েছেন অনুপ্ররণা। সুমি মঠবাড়িয়ায় অবস্থান কালীন উদীচী শিল্পী গোষ্ঠির সাথে জড়িত ছিলেন।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন