ভান্ডারিয়া প্রতিনিধি 🔹

পিরোজপুরের ভান্ডারিয়ায় সম্প্রতি যাচাই-বাছাইকৃত নতুন তালিকাভূক্ত মুক্তিযোদ্ধাদের অবিলম্বে গেজেট প্রকাশের দাবিতে বঞ্চিত মুক্তিযোদ্ধারা মানববন্ধন ও সমাবেশ করেছেন। আজ বৃহস্পতিবার সকালে ভান্ডারিয়া উপজেলার পরিষদের সম্মূখ সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপজেলার প্রত্যন্ত এলাকার বঞ্চিত মুক্তিযোদ্ধারা অংশ নেন।

মুক্তিযোদ্ধা স্বীকৃতির দাবিকৃত আব্দুল আজিজ তালুকদার এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, মো. সাইয়েদুর রহমান, মো. হারুণ অর রশিদ , আব্দুল মালেক মুন্সী ও মো. শাহজান খান প্রমুখ।

এসময় বঞ্চিত মুক্তিযোদ্ধারা বলেন, বর্তমান মানীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাদ পড়া প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা প্রনয়ণের লক্ষে ২০১৩ সালে মুক্তিযোদ্ধা হিসেবে গেজেট ভূক্তির জন্য অনলাইনে আবেদন গ্রহণ কার্যক্রম চালু করেন। সে অনুযায়ী বঞ্চিত মুক্তিযোদ্ধারা আবেদন করেন। পরে এসব উপজেলা যাচাই বাছাই কমিটি বঞ্চিত মুক্তিযোদ্ধার তালিকাভূক্তি সুপারীশ পাঠায়। তবে অদবধি তা গেজেটভূক্ত না হওয়া মুক্তিযোদ্ধারা হতাশ।
তারা আরও বলেন, এতদিনে যাচাই বাছাইকৃত তালিকার অনেক মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেছেন। তারা জীবদ্দশায় আর দেখে যেতে পারেননি। যাঁরা জীবীত আছেন তারা যাতে তালিকা গেজেট হয়েছে দেখে যেতে পারেন তার ব্যবস্থা গ্রহন এখন জরুরী। দাবিকৃত মুক্তিযোদ্ধারা গেজেটভূক্ত হতে না পেরে হতাশ ও মানবেতর জীবন যাপন করছেন।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন