মঠবাড়িয়া প্রতিনিধি >
পিরোজপুরের মঠবাড়িয়ার গুদিঘাটা বেইলী সেতু ধসের আড়াই মাস পরে সেখানে সড়ক ও জনপধ বিভাগ খালে বাঁধ দিয়ে সংযোগ সড়ক স্থাপন করেছে। এতে মঠবাড়িয়া-চরখালী-পিরোজপুর সড়কে আজ বুধবার সকালে ১২ রুটে পুণরায় বাস চলাচল শুরু হয়েছে। দু’টি পাথর বোঝাই ট্রাকসহ বেইলি সেতু ভেঙে পড়ায় দীর্ঘ আড়াই মাস ধরে এই সড়কে সরাসরি যান চলাচল বন্ধ ছিল। এতে যাত্রী সাধারণ অবর্ননীয় দুর্ভোগের শিকার হয়। এ জনগূরুত্বপূর্ণ বেইলী সেতু নির্মাণের দাবিতে এলাকাবাসী একাধিকবার মানববন্ধন ও সমাবেশ করে। তবে দীর্ আড়াই মাস পড়ে ওই সেতুর স্থানে খালের ওপর সড়ক ও জনপথ বিভাগ বাঁধ দিয়ে বিকল্প রাস্তা তৈরী করে সংযোগ স্থাপন করে।
স্থানীয়রা জানান, গত ১৫জুন সাতক্ষিরা থেকে অতিরিক্ত পাথর বোঝাই করে দু’টি ট্রাক মঠবাড়িয়া আসার পথে ওই সেতুটি পার হওয়ার সময় দু’টি ট্রাকসহ সেতুটি খালের মধ্যে ভেঙ্গে পড়ে। এসময় আসাদুল ইসলাম(২৯)নামে ট্রাকের এক হেলপার ঘটনাস।থলে নিহত হয়েছিল।
পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের নিবার্হী প্রকৌশলী মো. ফজলে রাব্বী বলেন, জনদূর্ভোগ কমাতে অস্থায়ী ভিত্তিতে খালের ওপর ৮লাখ টাকা ব্যায়ে এ বাঁধটি নির্মাণ করা হয়েছে। ইতিমধ্যে ওই স্থানে বক্স কালভাট নির্মাণের জন্য ১কোটি ৩০ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। শ্রিঘ্রই টেন্ডার আহবান করা হবে।

ছবি > ইসমাইল হোসেনের ফেসবুক থেকে

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন