কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে জিতিয়ে, সবশেষ তিন ম্যাচ অপরাজিত থেকে এবং ১৪২ ব্যাটিং গড় নিয়ে বিপিএল থেকে ফিরে যাচ্ছেন মারলন স্যামুয়েলস। অস্ট্রেলিয়া বিপক্ষে আসছে টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলে আছেন এই ব্যাটসম্যান।

কুমিল্লা দলের পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার রাতেই ঢাকা ছাড়ছেন স্যামুয়েলস। যাওয়ার আগে শেষ ম্যাচটিতে তিনি হয়েছেন ম্যাচ-সেরা। যে উইকেটে ৮২ রানে গুটিয়ে গেছে রংপুর রাইডার্স, সেখানেই ২৪ বলে করেছেন অপরাজিত ৪২।

সবশেষ তিন ম্যাচেই অপরাজিত ছিলেন স্যামুয়েলস। এবারের বিপিএলে তার পারফরম্যান্স ও কুমিল্লার পারফরম্যান্সের উন্নতিটা ছিল হাত ধরাধরি করে। প্রথম ম্যাচে ৮ রানে আউট হয়েছিলেন, হেরেছিল তার দল। এরপর টানা তিন ম্যাচ জিতে কুমিল্লা উঠে গেল শীর্ষে। এই তিন ম্যাচে স্যামুয়েলসের রান অপরাজিত ৬৯, অপরাজিত ২৩ ও অপরাজিত ৪২।

ষষ্ঠ দিনের প্রথম ম্যাচ শেষে স্যামুয়েলসের রান ১৪২। এবার তার চেয়ে বেশি রান করেছেন কেবল তামিম ইকবাল (১৫৪)। মাত্র এক ম্যাচে আউট হওয়ায় স্যামুয়েলসের গড়ও ১৪২!

২ ডিসেম্বর ব্রিসবেনে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু ওয়েস্ট ইন্ডিজের অস্ট্রেলিয়া সফর। সফরে খেলবে তারা তিনটি টেস্ট।

ক্যারিবিয়ান ব্যাটসম্যানের বিদায়ে পরের ম্যাচটায় একটু বিপাকেই পড়তে হবে কুমিল্লাকে। হাতে ভালো মানের বিকল্প বিদেশিই যে নেই! হয়ত আগামী সোমবার চট্টগ্রামে ড্যারেন স্টিভেন্স ঢুকবেন একাদশে।

তবে আগামী বুধবার, চট্টগ্রামে কুমিল্লার দ্বিতীয় ম্যাচের আগেই চলে আসার কথা তাদের দুই পাকিস্তানি ক্রিকেটার আহমেদ শেহজাদ ও শোয়েব মালিকের।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন