মোঃ রাসেল সবুজ >

টি টোয়েন্টি বিশ্বকাপে সুপার টেন পর্বে ভারতের বিপক্ষে রুদ্ধশ্বাস ম্যাচে মাত্র ১ রানে হেরে যায় বাংলাদেশ।এই পরাজয়ের ফলে শেষ চারে যাওয়ার যে ক্ষীণ আশা ছিল তাও শেষ হয়ে গেল টাইগারদের।তবে এই ম্যাচে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন ক্ষেত্রেই বাংলাদেশের পারফর্মেন্স ছিল চোখে পড়ার মত।কিন্তু টাইগারদের ব্যাটিংয়ের শেষের দিকে দলের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ দায়িত্বজ্ঞানহীন শট খেলে আউট হয়ে গেলে বাংলাদেশের পরাজয় সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়।দলের জয়ের জন্য যখন ক্রিজে থাকা দরকার তখনই আউট হয়ে যান এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যান।তাই টাইগারদের পরাজয়ের পিছনে এই দুই ব্যাটসম্যানেরই ভূমিকা বেশি ছিল বলে অনেকেই মনে করছেন।

কিন্তু বাংলাদেশ অধিনায়ক মাশরাফি তা মানতে চাইলেন না। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আজকের পরাজয়ের জন্য মুশফিক এবং মাহমুদুল্লাহকে দায়ী করা যায় কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “আসলে আমি কাউকে দায়ী করছি না। হয়তো ম্যাচ আমাদের দিকে আসতে পারতো একটু সেনসিবেল খেললে।এখানে দায়ী করার কিছু নেই।”

আজকের ম্যাচে জয়ের খুব কাছে গিয়েও পরাজয় বরণ করতে হলো যা আসলেই হতাশাজনক।বাংলাদেশ অধিনায়ক সেটি মানছেনও।আজকের ম্যাচটি তাঁর জীবনের অন্যতম হতাশার ম্যাচ ছিল কিনা ম্যাচের ধরণ অনুযায়ী জানতে চাইলে মাশরাফি বলেন, “আমার মনে হয় শুধু আমার না, ড্রেসিংরুমে যারা আছেন প্রত্যেকের জন্যই এটা খুবই হতাশার।কারণ শেষ ৩ বলে আমাদের লাগতো ২ রান, আমাদের ৩ বলে ৩ টা উইকেট পরেছে, সেট ব্যাটসম্যান।তিন জন ব্যাটসম্যানই আউট হওয়া দুর্ভাগ্যজনক। আমার মনে হয় সবার জন্যই এটা খুব কঠিন ম্যাচ”।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন