রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে প্রতিযোগিতা করে আইপিএলে বাংলাদেশের পেসার মুস্তাফিজর রহমানকে দলে টেনেছে সানরাইজার্স হায়দরাবাদ।

শনিবার আইপিএলের নিলামে ১ কোটি ৪০ লাখ রুপিতে বাঁহাতি পেসার মুস্তাফিজকে দলে নেয় হায়দরাবাদ। বাঁহাতি এই পেসারের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি। নিলামে নাম ওঠার পর প্রথম ডেকেছিল হায়দরাবাদই। তাকে দলে নেওয়ার জন্য এর পর প্রতিযোগিতায় যোগ দেয় বিজয় মালিয়ার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

৫০ লাখ থেকে তরতর করে বাড়তে থাকে মুস্তাফিজের দাম। এক সময় ছাড়িয়ে যায় কোটি রুপি। শেষ পর্যন্ত সানরাইজার্স ১ কোটি ৪০ লাখ ডাকার পর হাল ছেড়ে দেয় বেঙ্গালুরু।

ভারতের এই ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে সুযোগ পাওয়া ষষ্ঠ বাংলাদেশি ক্রিকেটার মুস্তাফিজ। এর আগে আইপিএলে সুযোগ পেয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মোহাম্মদ আশরাফুল, আব্দুর রাজ্জাক ও সাকিব আল হাসান।

সাকিব এখন আইপিএলের অন্যতম নিয়মিত ও বড় নাম। বাকিরা নিজ নিজ দলের হয়ে অংশ ছিলেন এক মৌসুম। তামিম অবশ্য পুনে ওয়ারিয়র্স দলে থাকলেও খেলার সুযোগ পাননি।

আইপিএল -এর আগে চলতি পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) মুস্তাফিজকে ৫০ হাজার ডলার বা প্রায় ৪০ লাখ টাকায় দলে টেনেছিল লাহোর কালান্দার্স। কিন্তু কাঁধের চোটের কারণে খেলতে পারছেন না এই টুর্নামেন্টে।

মুস্তাফিজের আগেই নিলামে নাম উঠেছিল বাংলাদেশের আরেক তারকা মুশফিকুর রহিমের। কিন্তু ৩০ লাখ রুপি ভিত্তিমূল্যে অবিক্রিত থেকে যান এই উইকেটকিপার-ব্যাটসম্যান। বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিমকেও ৫০ লাখ রুপি ভিত্তিমূল্যে কোনো দল নেয়নি।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন