আল রেজা রায়হান: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম আগামী মাসে অনুষ্ঠিত হবে। এই নিলামে অংশ নিতে সাত শ’ এর বেশি ক্রিকেটার নাম লিখিয়েছেন। তবে এই তালিকা সোমবারই তিনশ এর মধ্যে নেমে আসার কথা। যাদের নাম আগামী ৬ ফেব্রুয়ারি নিলামে ওঠবে। সেখান থেকেই পছন্দের ক্রিকেটারকে দলে ভেড়ানোর চেষ্টা করবে আইপিএলেল ফ্র্যাঞ্চাইজিগুলো।

ইতোমধ্যে খেলোয়াড়দের একটা বেজ প্রাইস (ভিত্তি মূল্য) নির্ধারণ করে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিসিসিআই। বাংলাদেশের কাটারখ্যাত মুস্তাফিজুর রহমান এবারের আইপিএলে অন্যতম আকর্ষণ হয়ে থাকবেন বলে আশা করা হচ্ছে।

তার বেজ প্রাইস ৫০ লাখ রূপি নির্ধারণ করা হয়েছে। তবে নিলামে এই মূল্য আরো অনেক বাড়ার সম্ভাবনা থাকবে। কারণ বাংলাদেশের এই বাঁহাতি মিডিয়াম পেসার দুর্দান্ত পারফরম্যান্সের পাশাপাশি আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশ, ক্রিকইনফোর বর্ষসেরা একাদশেও রযেছেন। নিলামে বেশ কয়েকজন ক্রিকেটারের দুই কোটি রূপি বেজ প্রাইস ধরা হয়েছে। যার মধ্যে যুবরাজ সিং, কেভিন পিটারসেন, শেন ওয়াটসনের মতো বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটাররা রয়েছেন। বেজ প্রাইসে মূল্যের ক্যাটাগরি যথাক্রমে দুই কোটি, দেড় কোটি, এক কোটি ও ৫০ লাখ রূপি।

আইপিএলে সেরা কিছু ক্রিকেটারের বেজ প্রাইস

দুই কোটি রূপি- যুবরাজ সিং, কেভিন পিটারসেন, শেন ওয়াটসন, ইশান্ত শর্মা, মিচেল মার্শ, আশিষ নেহরা, দিনেশ কার্তিক, স্টুয়ার্ট বিনি, সাঞ্জু স্যামসন ও দাওয়াল কুলকারনি।

দেড় কোটি রূপি: ডেল স্টেইন, মোহিত শর্মা ও জোস বাটলার।

এক কোটি রূপি: ইরফান পাঠান ও টিম সাউদি।

৫০ লাখ রূপি: মুস্তাফিজুর রহমান, মার্টিন গাপটিল, জ্যাসন হোল্ডার ও বারিন্দার সারান।

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন