ক্রীড়া ডেস্কঃ
বৃহস্পতিবার বরিশাল বুলস ও ঢাকা ডায়নামাইটসের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হয়েছে বিপিএল তৃতীয় আসরের লীগ পর্বের খেলা। এই পর্ব থেকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, বরিশাল বুলস ও ঢাকা ডায়নামাইটস শেষ চারের জন্য কোয়ালিফাই করেছে।
এদের মধ্যে কুমিল্লা, রংপুর ও বরিশালের পয়েন্ট ১৪ করে। কিন্তু নেট রান রেটের হিসেবে পয়েন্ট টেবিলে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স ও বরিশাল বুলস। আর ঢাকা ডায়নামাইটস চারটিতে জিতে আট পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে।
নিয়ম অনুযায়ী কোয়ালিফায়ার-১ ম্যাচে অংশ নিবে পয়েন্ট টেবিলে প্রথম ও দ্বিতীয় অবস্থানে থাকা দল। সেক্ষেত্রে মাশরাফি বিন মুর্তজার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল রংপুর রাইডার্স। এখান থেকে যারা জিতবে তারা সরাসরি ফাইনালে চলে যাবে।
আর যারা হারবে তারা এলিমিনেটর ম্যাচে বিজয়ী দলের বিরুদ্ধে কোয়ালিফায়ার-২ ম্যাচে অংশ নিবে। ওই ম্যাচে যারা জিতবে তারা ফাইনাল খেলবে। এলিমিনেটর ম্যাচে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ অবস্থানে থাকা দল অংশ নিবে। সেক্ষেত্রে বরিশাল বুলসের মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস। এই ম্যাচে যারা হারবে তারা টুর্নামেন্ট থেকে বিদায় নিবে।
শেষ চারের ফিকশ্চার
কোয়ালিফায়ার-১: কুমিল্লা ভিক্টোরিয়ান্স-রংপুর রাইডার্স
(১২ ডিসেম্বর, দুপুর দুইটা)
এলিমিনেটর: বরিশাল বুলস-ঢাকা ডায়নামাইটস
(১২ ডিসেম্বর, সন্ধ্যা সাড়ে ছয়টা)
কোয়ালিফায়ার-২: কোয়ালিফায়ার-১ এ পরাজিত-এলিমিনেটর বিজয়ী
(১৩ ডিসেম্বর, সন্ধ্যা সাড়ে ছয়টা)

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন