ইমরুল কায়েসের পর এবার তিলকরত্নে দিলশানের সঙ্গে ধাক্কা লেগে রান আউট হয়েছেন বরিশাল বুলসের রনি তালুকদার। আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে মন্তব্য না করলেও রনির আউটকে দুর্ভাগ্যজনক বলছেন বরিশাল অধিনায়ক মাহমুদউল্লাহ।

বুধবার চিটাগং ভাইকিংসের বিপক্ষে বরিশালের রান তাড়ায় প্রথম ওভারের ঘটনা সেটি। দিলশানের বলে অন সাইডে খেলে রানের জন্য ছোটেন ক্রিস গেইল। নন স্ট্রাইকিং প্রান্ত থেকে ছুটছিলেন রনিও। কিন্তু নিজের বলেই ফিল্ডিং করতে ছুটতে থাকা দিলশানের সঙ্গে ধাক্কা লাগে তার। যেটি হওয়ার কথা একটি সহজ রান, সেটিতেই রান আউট রনি।

ম্যাচে যদিও সেটির প্রভাব বেশি পড়েন। গেইলের ঝড়ে শেষ পর্যন্ত সহজেই জিতে যায় বরিশাল। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তবু উঠল সেই প্রসঙ্গ। মাহমুদউল্লাহর জবাবটা ছিল সতর্ক।

“আমার কাছে মনে হয়েছে একটু ‘ট্রিকি।’ সিদ্ধান্তটি আম্পায়ারদের। তবে আমি যতটুকু ভিডিও দেখেছি, মনে হয়েছে রনির দুর্ভাগ্য। এর চেয়ে বেশি আমি বলতে পারব না।”

চট্টগ্রামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচেও প্রায় একই রকম ঘটনার কেন্দ্রে ছিলেন দিলশান। সেবার তার সঙ্গে ধাক্কা লেগে পড়ে গিয়েছিলেন কুমিল্লার ওপেনার ইমরুল কায়েস। টিভি রিপ্লে দেখে তৃতীয় আম্পায়ারের মনে হয়েছিল ইচ্ছে করেই ধাক্কা দিয়ে পা বাড়িয়ে দিয়েছিলেন দিলশান। ইমরুলকে নট আউট দিয়ে সেবার দিলশানদের শাস্তি দেওয়া হয়েছিল ৫ রান পেনাল্টি।

বুধবারের সিদ্ধান্তটিও পাঠানো হয়েছিল তৃতীয় আম্পায়ারের কাছে। কিন্তু টিভি রিপ্লেতে ধাক্কার ঘটনা না দেখে শুধু রান আউটের অংশটুকু দেখে বিস্ময়কর রকম দ্রুততায় আউটের সিদ্ধান্ত দেন তৃতীয় আম্পায়ার মাসুদুর রহমান। হতবাক হয় যান রনি নিজে, বিশ্বাস করতে পারছিলেন না উইকেটে রনির সঙ্গী গেইলও। ফেরার পথে কয়েকবার থমকে দাঁড়িয়েছেন রনি, যদি সিদ্ধান্ত বদল হয়!

পুরো ঘটনার টিভি রিপ্লে দেখানো হয় রনি ড্রেসিং রুমে ফেরার পর। এখানে অবশ্য ইমরুলের ঘটনার মত দিলশানের ধাক্কা ইচ্ছাকৃত কিনা, পুরোপুরি নিশ্চিত হওয়া মুশকিল। দিলশান ছুটছিলেনও বলের দিকে। তবে প্রশ্ন উঠছে তৃতীয় আম্পায়ার যথেষ্ট সময় নিয়ে রিপ্লে না দেখায়। পুরো ঘটনার রিপ্লে এত পরে দেখানোয় কাঠগড়ায় উঠছে সম্প্রচারকারী প্রতিষ্ঠান চ্যানেল নাইনও।

বরিশাল অধিনায়ক মাহমুদউল্লাহও আরও সতর্ককতা আশা করলেনন সবার কাছে।

“এগুলো নিয়ে আমাদের একটু সতর্ক থাকা উচিত। একটা ইনিংস একজন ব্যাটসম্যানের জন্য অনেক বড় ব্যাপার। যদি আমরা সবাই সব জায়গায় একটু সতর্ক থাকি, তাহলে আমাদের জন্য ভালো। ক্রিকেটের জন্যও ভালো।”

SIMILAR ARTICLES

মন্তব্য নেই

মন্তব্য করুন